গণস্বাস্থ্যের কিট নিয়ে সরকারের সুনির্দিষ্ট ব্যাখ্যা দাবি জাসদের

11

সবুজ সিলেট ডেস্ক
গণস্বাস্থ্যের র‌্যাপিড কিট নিয়ে আর বিভ্রান্তি ছড়ানো ও রাজনীতি করার সুযোগ না দেওয়ার আহ্বান জানিয়ে সরকারের কাছে এ বিষয়ে সুনির্দিষ্ট ব্যাখ্যা ও বক্তব্য দাবি করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ।

মঙ্গলবার ( ২৮ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

বিবৃতিতে তারা বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্টের র‌্যাপিড কিট উদ্ভাবন ও তা ব্যবহারের জন্য উন্মুক্ত করা নিয়ে সরকার অসহযোগিতা করছে। গণস্বাস্থ্যের এ অভিযোগ নিয়ে মূলধারার গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে পক্ষে বিপক্ষে নানা বক্তব্য ও সংবাদ প্রকাশিত হয়েছে। সরকারের বিরুদ্ধে রাজনৈতিক বক্তব্য এসেছে, নানা ধরণের গল্প গুজব শাখা-প্রশাখা বিস্তার করছে।

জাসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে অসহযোগিতা করার যে অভিযোগ উঠেছে বা দেশের আইন না মেনে র‌্যাপিড কিট নিয়ে রাজনীতি করা হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে বক্তব্য দেয়া হয়েছে-তার যে কোনটি আংশিক সঠিক ও সত্য হলে তা খুবই দুঃজনক।

বিবৃতিতে গণস্বাস্থ্যের র‌্যাপিড কিট নিয়ে আর কোনা বিভ্রান্তি ছড়ানো ও রাজনীতি করার সুযোগ না দিতে সরকারের সুনির্দিষ্ট ব্যাখ্যা ও বক্তব্য দাবি করেছেন জাসদের দুই শীর্ষনেতা হাসানুল হক ইনু ও শিরীন আখতার।

  •