ঢাকা ছাড়লেন আরও ২১০ ব্রিটিশ নাগরিক

22

আন্তর্জাতিক ডেস্ক::
করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকা পড়া যুক্তরাজ্যের আরও ২১০ জন নাগরিক বিশেষ একটি ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। এটি যুক্তরাজ্যের নাগরিকদের ঢাকা ছাড়ার পঞ্চম ফ্লাইট। গতকাল বুধবার ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাসের এক কর্মকর্তা তথ্যটি নিশ্চিত করেছেন।দূতাবাসের এই কর্মকর্তা জানান, বুধবার বিকাল ৪টার পর যুক্তরাজ্যের ২১০ জন নাগরিক একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। এর আগে যুক্তরাজ্যের এসব নাগরিকদের সিলেট থেকে বিশেষ ফ্লাইটে ঢাকা ফিরিয়ে আনা হয়।
যুক্তরাজ্য তাদের নাগরিকদের দেশে ফেরাতে আজকের পর আরও চারটি বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটগুলো যথাক্রমে ১, ৩, ৫ এবং ৭ মে ঢাকা ছেড়ে যাবে। করোনাভাইরাস সংক্রমণের মধ্যে যুক্তরাজ্য এখন পর্যন্ত তাদের নাগরিকদের চারটি দলকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিয়েছে। এ পর্যন্ত মোট চারটি বিশেষ ফ্লাইটে যুক্তরাজ্যের ৭৮০ জন নাগরিক দেশে ফিরে গেছেন।
গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্য তাদের ২৬৪ জন নাগরিককে দেশে ফেরার সুযোগ করে দেয়। ২৩ এপ্রিল আরও ১৭৭ নাগরিককে বিশেষ ফ্লাইটে দেশে ফেরত পাঠানো হয়। এরপর গত ২৫ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৭১ নাগরিককে দেশে ফিরে যান। সর্বশেষ গত ২৬ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৬৮ নাগরিক দেশে ফিরে যান।

  •