পণ্যের অতিরিক্ত দাম, বিশ্বনাথে ৭ ব্যবসায়ীকে জরিমানা

13

বিশ্বনাথ প্রতিনিধি
করোনাভাইরাসের সংকটকালীন সময় ও পবিত্র রমজান উপলক্ষে অতিরিক্ত দামে মাংস বিক্রি, দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখা, অধিক মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৭ ব্যবসায়ীকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করেছন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৯ এপ্রিল) দিনব্যাপী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব আহমেদ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এতে বিশ্বনাথ থানার এসআই দেবাশীষ শর্ম্মার নেতৃত্বে পুলিশ সহযোগিতা করে।

অভিযানে বিশ্বনাথ নতুন বাজারে হারিছ আলী মাংসের দোকানে ৫ হাজার, পুরান বাজার মসজিদ মার্কেটের জামাল মিয়া ভেরাইটিজ ষ্টোর ১ হাজার ৫ শত, আব্দুল খালিক ষ্টোর ২ হাজার, সজল ভেরাইটিজ ষ্টোর ১ হাজার, বৈরাগী বাজার আনোয়ার ফাস্টফুড ৫ শত, আমতৈল বাজারের সোনাফর ভেরাইটিজ স্টোর ১ হাজার ও জুবায়ের হোসেন স্টোর ৩ হাজার টাকাসহ এসকল দোকান থেকে মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন. বিশেষ করে গরুর মাংস সরকার নির্ধারিত মূল থেকে অতিরিক্ত দামে বিক্রি এবং আদার মূল্য অতিরিক্ত দাম ক্রেতা সাধারণের কাছ থেকে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার নির্ধারিত গরুর মাংস ৫৫০ টাকা করা হলেও বাজারে ৬৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। আজ বুধবার করোনাভাইরাস প্রতিরোধ ও পবিত্র রমজান মাস উপলক্ষে নিয়মিত বাজার পর্যবেক্ষণ করে এই জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

  •