র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত

15

সবুজ সিলেট ডেস্ক
কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। শুক্রবার (১ মে) ভোররাতে টেকনাফের জাদিমুরা ক্যাম্প-২৬ এর পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১৫টি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নিহতরা হলেন- হাকিম (৩৫) ও রশিদ (৩০)। তারা দুইজনই রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সক্রিয় সদস্য।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, ডাকাত দল জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প-২৬ এর পাহাড়ি এলাকায় জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে র‌্যাব-১৫ এর একদল সদস্য সেখানে অভিযানে যান। র‌্যাব সদস্যদের উপস্থিতি ঠের পেয়ে রোহিঙ্গা ডাকাতরা গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গোলাগুলির পর ওপাশ থেকে গুলি করা থেমে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালানো হয়। সেখানে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, স্থানীয় রোহিঙ্গাদের মাধ্যমে জানা গেছে, নিহতরা রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্য। গোলাগুলিতে র‌্যাবের কয়েকজন সদস্যও আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ব্যারাকে পাঠানো হয়েছে। মরদহেগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পৃথক আইনে মামলা করা হচ্ছে।