করোনা ভাইরাস ঠেকাতে দক্ষিণ কোরিয়াকে অনুসরণ করুন: গুতেরেস

19

আন্তর্জাতিক ডেস্ক
চীনের উহান থেকে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসকে মোকাবিলা করতে দক্ষিণ কোরিয়াকে অনুসরণের আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। জাতিসংঘ বলছে, দেশটির নেয়া নানান পদক্ষেপ করোনার প্রকোপ কমিয়ে রেখেছে, যা অন্য দেশগুলোরও অনুসরণ করা উচিত।বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩৩ লাখ ৩২ হাজার ৯০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছেন ২ লাখ ৩৫ হাজার ১০৯ জন। দিন দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই।
আর দক্ষিণ কোরিয়ায় মার্চের শুরুর দিকে প্রতিদিন আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৫০০। কিন্তু এ সংখ্যা এপ্রিলে নেমে আসে দৈনিক শ’ খানেকের কম। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে অনুমোদিত টেস্টিং পদ্ধতি অনুসরণ করেছে দক্ষিণ কোরিয়া।
কোরিয়া সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেন্টেশন দেয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। তবে শুক্রবারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে মাত্র ৯ জন। শনাক্তদের ৪ জন বহিরাগত। এতে করে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৭৭৪ জন। মোট মৃতের সংখ্যা ২৪৮ জন।
এ অবস্থায় দক্ষিণ কোরিয়াকে অনুসরণের আহ্বান জানালেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। দক্ষিণ কোরিয়ার নেয়া পদক্ষেপকে গ্রিন ডিল বলেন তিনি।
তাই করোনা ঠেকাতে দক্ষিণ কোরিয়ার গৃহীত পদক্ষেপকে সবার অনুসরণের আহ্বান জানান তিনি

  •