পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদাতের বদলি আদেশ স্থগিত

20

সবুজ সিলেট ডেস্ক
ত্রাণের চাল কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারের পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাতের বদলি আদেশ দেওয়ার পর ২৪ ঘণ্টা না পেরুতেই সেই আদেশ স্থগিত করা হয়েছে। যে কারণে তিনি স্বপদেই বহাল থাকছেন।

এর আগে বৃহস্পতিবার (১ মে) জারি করা এক প্রজ্ঞাপনে তাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে ইউএনও সাঈকা সাহাদাতকে সংযুক্ত করা হয়েছিল।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে তাকে আগামী ৩ মে তারিখের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদানের আদেশ দেওয়া হয়।

শুক্রবার (১ মে) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের (সংস্থাপন শাখা) অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা কর্তৃক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের উপর স্থগিতাদেশ দেওয়া হয়। একই আদেশে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও হিসেবে দেওয়া নিয়োগ আদেশও স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত সম্প্রতি ১৫ টন চাল কেলেঙ্কারির অভিযোগে পেকুয়ার টৈটং উইনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলামের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। এরপর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই ১৫ টন চাল কেলেঙ্কারিতে জড়িত থাকাসহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠে সাঈকা সাহাদাতের
বিরুদ্ধে।

  •