হবিগঞ্জে ১০ টাকার চাল ফ্রি’তে পাবেন ৯ হাজার মানুষ

6

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ শহরের বিশেষ ওএমএস কার্ডধারী সাড়ে ৯ হাজার মানুষকে ১০ টাকা কেজির সরকারি চাল ফ্রি’তে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে ব্যতিক্রমী এই উদ্যোগ এলাকায় ব্যাপক প্রসংশা কুঁড়িয়েছে।

রবিবার (৩ মে) দুপুরে শহরের ৫টি পয়েন্টে বিশেষ ওএমএস কার্ডদারীদের পক্ষে ডিলারদের হাতে নিজের ব্যক্তিগত তহবিল থেকে চালের টাকা পরিশোধ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির। পুরো রমজান মাস জুড়েই এই সুবিধা অব্যাহত থাকবে।

জানা গেছে, হবিগঞ্জ পৌরসভায় ৯ হাজার ৬০০ জন বিশেষ ওএমএস কার্ডদারী রয়েছেন। যারা প্রতিমাসে ১০ টাকা কেজি দরে ২ মেয়াদে পাচ্ছেন ২০ কেজি করে চাল। কিন্তু করোনা পরিস্থিতিতে অনেকেই কর্মহীন থাকায় এই অল্প টাকা দিতেও বিপাকে পড়েন। বিষয়টি অবগত হয়ে এই ব্যতিক্রমী উদ্যোগ নেন এমপি আবু জাহির।

রবিবার তিনি ২ হাজার বিশেষ ওএমএস কার্ডধারীর পক্ষে নিজের ব্যক্তিগত তহবিল থেকে ২ লাখ টাকা পরিশোধ করেন ডিলারদেরকে। আগামী মঙ্গলবার আরো ২ হাজার লোকের টাকা পরিশোধ করবেন তিনি। এছাড়া অন্যান্য বছর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রমজানে ইফতারের আয়োজন করলেও এ বছর তা না করে আগামী বৃহস্পতিবার আরো ২ হাজার কার্ডদারীর টাকা দেয়া হবে। পরবর্তীতে বাকী কার্ডদারীদের টাকা পরিশোধ করবেন হবিগঞ্জ পৌর মেয়র ও কাউন্সিলরবৃন্দ।

এ ব্যাপারে এমপি আবু জাহির বলেন, করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী সকল শ্রেণী-পেশার মানুষের পাশে রয়েছেন। চালু করেছেন বিশেষ ওএমএসের মাধ্যমে চাল বিতরণও। কিন্তু হবিগঞ্জ শহরের কর্মহীন মানুষরা সেই টাকা পরিশোধ করতে কষ্ট হচ্ছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি অস্বচ্ছল লোকদের পাশে দাঁড়িয়েছি। ইতোমধ্যে ২ হাজার শ্রমিকের ২ লাখ টাকা পরিশোধ করেছি এবং আগামী মঙ্গলবার আরো ২ লাখ টাকা মোট ৪ লাখ টাকা পরিশোধ করছি। পরবর্তী মঙ্গলবার জেলা আওয়ামী লীগ এবং এরপর হবিগঞ্জ পৌর মেয়র ও কাউন্সিলরবৃন্দ টাকা পরিশোধ করবেন।

  •