মৃত্যুর ৫ দিন পর জানা গেল মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন

21

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যুর ৫ দিন পর জানা গেছে তিনি করোনা আক্রান্ত ছিলেন। রোববার (২ মে) সিলেট থেকে মৃতব্যক্তির করোনা পজিটিভ হওয়ার রিপোর্ট আসে। এরপর রাত সাড়ে ৯ মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় থেকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগকে এই তথ্য জানানো হয়। এ নিয়ে কমলগঞ্জে তিনজনের শরীরে করোনা পজিটিভ আসে।

এর আগে গত ২৭ এপ্রিল কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের সুনছড়া চা বাগানে আকস্মিক ভাবে মারা যান ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ। তার মৃত্যুর পরদিন ২৮ এপ্রিল মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট প্রেরণ করা হয়। এ খবর পাওয়ার পর সুনছড়া চা বাগানসহ আশপাশের গ্রামবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।

সুনছড়া চা বাগানের স্থানীয় সূত্রে জানা যায়, মারা যাওয়া বৃদ্ধ ২৭ এপ্রিল সন্ধ্যার আগে চা বাগান প্লান্টেশন এলাকায় গরু খোঁজতে গিয়ে বৃষ্টিতে ভিজে বাড়ি ফিরেন। বাড়িতে ফিরে তিনি ভেজা জামা কাপড় খুলে আকস্মিকভাবে মাটিতে পড়ে যান। তাকে ধরাধরি করে ঘরের ভিতরে নিয়ে গেলে রাত ৮টার দিকে তার মৃত্যু হয়। পরদিন ২৮ এপ্রিল কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে। সংগৃহীত নমুনা সিলেট প্রেরণ করলে গত ২ মে শনিবার রাত সাড়ে ৯ টার দিকে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় থেকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয় মৃত ব্যক্তির করোনা পজিটিভ ছিলো। এ খরব জানাজানি হলে সুনছড়া চা বাগানসহ আশপাশ গ্রামবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।

শনিবার রাত ১১টার দিকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক সুনছড়া চা বাগানে গিয়ে মারা যাওয়া তার বাড়ীতে লাল পতাকা টাঙ্গিয়ে বাড়িটি লকডাউন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম, মাহবুবুল আলম ভূঁইয়া, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান।