যুক্তরাষ্ট্রে করোনায় আরো ৪ বাংলাদেশির মৃত্যু

8

সবুজ সিলেট ডেস্ক
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরো চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল শনিবার ও গত পরশু শুক্রবার তাঁদের মৃত্যু হয়।

নারায়ণগঞ্জের আড়াইহাজারের গোপালদীর সন্তান এবং নিউইয়র্কের আড়াইহাজার কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফজলুর রহমান ফজলু (৬০) গতকাল শনিবার ইন্তেকাল করেন।

গত শুক্রবার উইনথ্রপ হাসপাতালে ইন্তেকাল করেন মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীনের শাশুড়ি সুরাইয়া আহমেদ (৮৫)। গত ৯ এপ্রিল থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

একই দিন ঢাকার নবাবগঞ্জ উপজেলার খানপুর গ্রামের সন্তান লং আইল্যান্ডের বাসিন্দা রথীন্দ্রনাথ কুমার সরকার (৫৫) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটিতে মারা গেছেন আবদুল কাদের মাখন (৭১)। এ নিয়ে ১৯৯ প্রবাসীর প্রাণ গেল করোনা মহামারিতে।

গতকাল শনিবার সকাল ১১টা পর্যন্ত নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনায় মারা গেছে ২৯৯ জন। এর আগের দিন একই সময়ে এ সংখ্যা ছিল ২৮৯ জন।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু ক্যুমো বলেছেন, ‘গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তির সংখ্যা স্থির রয়েছে। আর এটি হচ্ছে ৯০০। এর কারণ খুঁজছি আমরা। এ ৯০০ জন কোথা থেকে আসছে প্রতিদিন, কোন কমিউনিটির, সব হাসপাতালকে তা জানাতে অনুরোধ করেছি।’

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মারা গেছে ৬৭ হাজার ৪৪৮ জন। সর্বমোট আক্রান্ত হয়েছে ১১ লাখ ৬০ হাজার ৮৩৮ জন। আর সুস্থ হতে পেরেছে এক লাখ ৭৩ হাজার ৭২৫ জন।