দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা নেই: প্রধানমন্ত্রী

8

সবুজ সিলেট ডেস্ক
প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে চলমান সাধারণ ছুটি আগামী ১৫ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত বিবেচনা করা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পর্যাপ্ত মজুদ থাকায় দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা নেই।

সোমবার (০৪ মে) চলমান করোনা পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে সরকার প্রধান এ সব কথা বলেন।

এ সময় তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হচ্ছে। জনগণের সুরক্ষা নিশ্চিত করতে হচ্ছে। আমরা সাধারণ ছুটি ঘোষণাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। রোজার মাস বলে অনেক কিছু ধীরে ধীরে খুলে দেয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনেই পদক্ষেপ নিয়েছে সরকার। ঈদের আগেই যাদের আয়-উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে সেসব মানুষকে আর্থিক সহায়তা দেয়া হবে।

অর্থনীতিকে সচল রাখতে সুরক্ষার যথাযথ পদক্ষেপ নিয়ে কলকারখানা খোলা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জেলাভিত্তিক ক্ষুদ্রশিল্পগুলো চালু রাখার ব্যবস্থা নেয়া হচ্ছে।জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে বিভিন্ন পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছিলাম। কিন্তু হঠাৎ একটা আঘাত আসলো। এর মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিতে হচ্ছে। গোটা বিশ্ব এক অদৃশ্য শত্রুর মোকাবিলা করছে। করোনাভাইরাসে দেশের অর্থনীতি থমকে দাঁড়িয়েছে। এর প্রভাব পড়বে আগামীতেও।

তিনি আরো বলেন, পবিত্র রমজান মাসে এবার একটু ভিন্নভাবে পালন হচ্ছে। কেন এভাবে পালিত হচ্ছে তা আপনারা সবাই জানেন। করোনাভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে এসেছে। পবিত্র রমজান মাসে আপনারা আমার শহীদ বাবা-মা ও পরিবারের সদস্যদের জন্য দোয়া করবেন। এছাড়া আমি দেশবাসীকে আগাম শুভেচ্ছা জানাচ্ছি।

এসময় সবাইকে জরুরি কারণ ছাড়া ঘর থেকে বের না হওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন সরকার প্রধান।