উমেশ যাদব বল করলেই মারতে ইচ্ছে করে তামিমের

6

অনলাইন ডেস্ক
ক’দিন আগে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক এবং দেশসেরা ওপেনার তামিম ইকবাল জানান, তার আন্তর্জাতিক ক্যারিয়ারে পাকিস্তানের সাবেক স্পিনার সাইদ আজমল, ভারতের রবিশচন্দন অশ্বিন এবং দক্ষিণ আফ্রিকা সাবেক পেসার মরনে মরকেলকে খেলতে বেগ পেতে হয়েছে। আজমলের বল বুঝতেই পারতেন না বলে জানান তামিম।

রোববার ইনস্টাগ্রাম লাইভে এসে তামিমকে বাংলাদেশ দলের ব্যাটিং অলরাউন্ডার মাহমুদুল্লাহ প্রশ্ন করেন, সবচেয়ে সহজ মনে হয় কাকে খেলতে। তামিম খুব একটা না ভেবেই উত্তর দেন, ‘ভারতের পেসার উমেশ যাদব’। তার বল না-কি তামিমের কাছে খুব সহজ লাগে। এাছাড়া উমেশ বল করতে আসলেই তার বলে মারতে হচ্ছে করে বলে জানান তামিম।

আবার ঘরোয়া লিগে মাহমুদুল্লাহর বলে আউট হয়ে যান তামিম। মাহমুদুল্লাহর কাছে জানতে জান তিনি কি আগে থেকে বুঝতে পারেন তামিম কিভাবে খেলতে যাচ্ছেন। মাহমুদুল্লাহ অবশ্য হেসে বলেন, ঘরোয়া লিগে, এমনকি বিপিএলে বেশ ক’বার তাকে আউট করেছেন। তবে প্রকৃত কারণ জানেন না। তিনি একটা ধারণা করেন, কিভবে তামিম বলটা খেলতে পারেন। অনেক সময় সেটাই খেটে যায় বলে উল্লেখ করেন মাহমুদুল্লাহ।

দেশের সেরা এই দুই ব্যাটসম্যান এবং সিনিয়র ক্রিকেটার তাদের এই ভিডিও আলাপে আরও অনেক বিষয় নিয়ে আলাপ করেন। স্লগে মাহমুদুল্লাহর ভালো ব্যাটিংয়ের প্রশংসা করেন তামিম। ছয়-সাত কিংবা আটে দলের হাতে খুব বেশি ব্যাটিং অপশন না থাকার কারণ কী হতে পারে জানতে চান। তামিমরা মনে করেন, এই পিরিস্থিতি সামলানো গেলে দ্রুতই প্রিমিয়ার লিগ শুরু করা উচিত। অনেক তরুণ ক্রিকেটাররা না হলে বিপাকে পড়ে যাবেন।

এছাড়া ঘরোয়া টি-২০ লিগ বিপিএল তামিম-মুশফিক এবং মাহমুদুল্লাহ কিছু পরিবর্তন নিয়ে কথা বলেন। তাদের মতে, কোন দলের সঙ্গে ক্রিকেটারদের তিন-চার বছরের চুক্তি দেওয়া উচিত। আইপিএলে যেমনটা আছে। এমএস ধোনি দীর্ঘদিন চেন্নাইয়ে খেলছেন। রোহিত শর্মা মুম্বাইয়ের হয়েই খেলে যাচ্ছেন। গম্ভীর যেমন কলকাতাকে দুটো শিরোপা জিতিয়েছেন। বিরাট কোহলি আবার খেলে যাচ্ছেন ব্যাঙ্গালুুরুর হয়ে তেমন কিছু একটা। এতে প্রতিযোগিতা আরও বাড়বে বলে মনে করেন তারা।

  •