অনুপস্থিত পোশাক শ্রমিকরাও বেতন পাবেন ৬৫ শতাংশ

10

সবুজ সিলেট ডেস্ক::
কাজে যোগ দেয়া উপস্থিত পোশাক শ্রমিকরা শতভাগ বেতন পাবেন। আর কর্মস্থলে অনুপস্থিত পোশাক শ্রমিকরাও বেতন পাবেন তবে তাদের দেয়া হবে মূল বেতনের ৬৫ শতাংশ। এপ্রিলে দেয়া হবে ৬০ শতাংশ আর বাকি ৫ শতাংশ মে মাসের বেতনের সঙ্গে সমন্বয় করে দেয়া হবে। সোমবার রাজধানীর শ্রম ভবনে মালিক, শ্রমিক ও সরকারের ত্রিপক্ষীয় এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। পোশাক কারখানায় কর্মরত শ্রমিক ও কর্মচারী সবার জন্যই এ শর্ত প্রযোজ্য হবে।জানা গেছে, সোমবার বেলা ১১টায় শুরু হওয়া এই বৈঠক শেষ হয়েছে বিকাল ৪টার পরে। বৈঠকে অংশ নেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শ্রম সচিব কে এম আলী আজম, বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক, বিজিএমইএর সাবেক সভাপতি সালাম মুর্শেদী, শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, বাংলাদে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপনসহ সংশ্লিষ্টরা।
সালাম মুর্শেদী বলেন, সরকারের আগের সিদ্ধান্ত অনুযায়ী কর্মস্থলে অনুপস্থিতি শ্রমিকরা ৬০ শতাংশ বেতন পাবেন। তবে শ্রমিক নেতাদের দাবিতে আমরা আরও ৫ শতাংশ বেতন দেয়ার বিষয়ে সম্মত হয়েছি। সেই ৫ শতাংশ বেতন পরবর্তী মাসের সঙ্গে সমন্বয় করা হবে। কারণ এরইমধ্যে স্যালারি শিট তৈরি হয়ে গেছে।
মুর্শেদী বলেন, কর্মস্থলে উপস্থিতি শ্রমিকরা শতভাগ বেতন পাবেন। শ্রমিক বা স্টাফ সবাই একই বেতন পাবেন। শ্রমিক তো শ্রমিক, সে কর্মচারী হোক কিংবা লেবার।