বড়লেখায় মৃত ব্যক্তির করোনা নেগেটিভ, স্ত্রীর পজেটিভ!

10

 


বড়লেখা প্রতিনিধি
মৌলভীবাজারের বড়লেখায় জ্বর ও শ্বাস কষ্টে মারা যাওয়া (৪০) ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। অথচ তাঁর সংস্পর্শে আসা স্ত্রীর করোনা শনাক্ত হয়েছে। ওই নারীর বয়স ৩৫ বছর। যদিও ওই নারীর শরীরে করোনার কোনো লক্ষণ কিংবা উপসর্গ ছিল না। অবশ্য ওই ব্যক্তির পরিবারের আরো ৩ জনের করোনার প্রতিবেদন নেগেটিভ এসেছে।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস মঙ্গলবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আক্রান্ত ওই নারীর বাড়ি গাংকুল গ্রামে। ওই নারীর শরীরে করোনার কোনো লক্ষণ কিংবা উপসর্গ ছিল না।
তবে তিনি ভালো রয়েছেন।

তিনি জানান, ওই নারীর স্বামী কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে প্রশাসন ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে তাঁর নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী হাসপালে পরীক্ষাগারে পাঠনো হয়েছে। এতে তাঁর করোনা নেগেটিভ আসে।

তিনি আরো জানান, আমরা ঝুঁকি এড়াতে মৃত ব্যক্তির পরিবারের আরো ৪ জনের নমুনা সংগ্রহ করি। এরমধ্যে ওই ব্যক্তির স্ত্রীর করোনা পজেটিভ এসেছে। বাকি ৩ জনের নেগেটিভ এসেছে। ওই নারীর পরিবারকে লকডাউনে রাখা হয়েছে। ইতিপূর্বে লকডাউনে থাকার ১১ দিন অতিবাহিত হয়ে গেছে। আমরা আবারও ওই নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করবো।

এর আগে গত ২৫ এপ্রিল বড়লেখায় প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এরপর গত ২৬ এপ্রিল আরেক নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলে। এনিয়ে বড়লেখায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩।

  •