চট্টগ্রামে একদিনে আক্রান্ত ২ পুলিশসহ ১৬ জন

4

সবুজ সিলেট ডেস্ক
গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে ২২ জনের শরীরে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে দু’জন পুলিশ সদস্যসহ ১৫ জন চট্টগ্রামের বাসিন্দা। এছাড়া চট্টগ্রামে মৃত একজনের নমুনা পরীক্ষাতেও করোনার সংক্রমণ পাওয়া গেছে। বাকি ছয় জনের মধ্যে নোয়াখালীর দু’জন এবং লক্ষ্মীপুরের চার জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

সোমবার (৪ মে) চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ২৪৩ জনের নমুনা পরীক্ষায় এই ১৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, ২৪৩ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ১৬ জনসহ ২২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন মৃত আছেন। এছাড়া পুরনো রোগীও আছেন।

চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে বিআইটিআইডির ৪৮ বছর বয়সী পুরুষ, নগরীর পাহাড়তলীর ৩৪ বছরের পুরুষ, দক্ষিণ হালিশহরের ৩৭ ও ৩৪ বছর বয়সী দুই নারী, আকবর শাহ এলাকার ৫১ বছর ও উত্তর কাট্টলীর ৪০ বছরের পুরুষ, সীতাকুণ্ডের বড় কুমিরা এলাকার ৩০ বছরের পুরুষ, নগরীর পাহাড়তলী মৌসুমি আবাসিক এলাকার ৪২ বছরের পুরুষ, এনায়েত বাজারের ৪৭ ও ২১ বছরের দুই পুরুষ, দামপাড়া পুলিশ লাইনের ৩৫ ও ২৮ বছর বয়সী দুই পুরুষ, চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের ২৫ বছরের পুরুষ, বাঁশখালী ও পটিয়া উপজেলার ৪৫ বছরের দুই পুরুষ এবং লোহাগাড়ার ২৭ বছর বয়সী এক পুরুষ আছেন।

নগরীর কোতোয়ালি থানার এনায়েতবাজারে শনাক্ত হওয়া ৪৭ বছর বয়সী পুরুষ হলেন প্রবাসী সেকান্দর হোসেন। সোমবার (৪ মে) সকালে নিজ বাসায় সেকান্দরের মৃত্যু হয়। এরপর তার বাসাসহ পুরো ভবন লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন।

সিএমপির উপকমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান সারাবাংলাকে জানান, দামপাড়ায় শনাক্ত হওয়া ৩৫ বছর বয়সী ব্যক্তি সিএমপির একটি ইউনিটে সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত আছেন। এছাড়া ২৮ বছর বয়সী আরেকজন সিএমপির এসএএফ শাখায় কনস্টেবল পদে কর্মরত।

এ নিয়ে চট্টগ্রামে ১৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন। এদের মধ্যে একজন র‌্যাবের চট্টগ্রাম জোনে কর্মরত।

গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটিতে (সিভাসু) শুরু হয় ২৫ এপ্রিল।

দুই ল্যাবে এ পর্যন্ত চার হাজার ২৪৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৭৩ জনের। মারা গেছেন ৮ জন।

আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলার ১১০ জন, যার মধ্যে বাইরের জেলা থেকে আসা পাঁচ জনও আছেন।

  •