ওসমানীর আক্রান্ত ১৬ চিকিৎসকের করোনা উপসর্গ নেই, ফের নমুনা সংগ্রহ

13

স্টাফ রিপোর্টার
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ১৬ শিক্ষানবীশ চিকিৎসকের শরীরে কোনো উপসর্গ নেই। এখন পর্যন্ত তারা সুস্থ আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। মঙ্গলবার ফের তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নেওয়া হয়েছে।

সোবার রাতে এই ১৬ শিক্ষানবীশ চিকিৎসকের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১৫ জনই নারী।

ওসমানী হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল এই হাসপাতালের এক শিক্ষানবীস চিকিৎসক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনি হাসপাতালের ইন্টার্ন হোস্টেলেই রয়েছেন। ওই চিকিৎসক শনাক্ত হওয়ার পর ওসমানীর ৭৮জন শিক্ষানবিস চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়। এই কোয়ারেন্টিনে থাকা ৭৮ জনের মধ্য থেকেই সোমবার ১৬ জনের করোনা শনাক্ত হয়। এরাও সম্প্রতি ঢাকা-গাজীপুরসহ বিভিন্ন এলাকা থেকে সিলেটে আসেন। শনাক্ত হওয়া সকলেই মেডিকেল কলেজের ৫৩তম ব্যাচের শিক্ষানবিস (ইন্টার্ন) চিকিৎসক।

তবে ১২ দিন ধরে কোয়ারেন্টিনে থাকলেও তাদের শরীরে এখন পর্যন্ত করোনার কোনো উপসর্গ দেখা দেয়নি। ফলে পুণরায় পরীক্ষার জন্য মঙ্গলবার তাদের নমুনা সংগ্রহ করা হয়। আজকালের মধ্যে তাদের পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

১৬ শিক্ষানবীশ চিকিৎসকের করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করে মঙ্গলবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেছিলেন, শনাক্ত সকলেই মেডিকেল কলেজের হোস্টেলে আছেন। তারা এখন পর্যন্ত ভালো আছেন।

এরআগে গত ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈনউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনিই করোনা শনাক্ত হওয়া সিলেটের প্রথম রোগী। গত ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

  •