সিলেটে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৫ জন

12

স্টাফ রিপোর্টার
করোনায় আক্রান্তের সংখ্যা সিলেট বিভাগে প্রায় প্রতিদিনই বাড়ছে। কিন্তু এমন আতঙ্কের মধ্যে শুভ সংবাদ শুনালেন সিলেটের স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আর এ শুভ সংবাদটি হলো করোনা জয় করে ৫ জনের বাড়ি ফেরা।

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। বুধবার (৬ মে) বেলা পৌনে ১টার দিকে তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। ছাড়পত্র পাওয়াদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাসপাতালের কর্মকর্তারা।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান, উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল ও ওই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত স্থান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা পজিটিভ রোগী রয়েছেন ১৯ জন। এর মধ্যে ৫ জন সুস্থ হয়ে উঠছেন।

এদিকে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, একটা ভালো খবর হলো আজ বুধবার দুপুরে (৬ মে) এ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন এমন পাঁচজন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা সকলেই সুস্থ হয়ে উঠেছেন।

তিনি বলেন, আমরা যে পাঁচজন রোগীকে ছাড়পত্র দিয়েছি তাদের সকলেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। সুস্থতদের সবাই সিলেট জেলার বাসিন্দা। পর পর দু’বার নেগেটিভ এলে আমরা তাদের ডিসচার্জ করে দিতে পারি-এমনটা উল্লেখ করেন তিনি।

অপরদিকে সিলেট বিভাগে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ২৫৫ জন। যাদের মধ্যে চিকিৎসক, নার্স থেকে শুরু করে প্রশাসনের অনেক কর্মকর্তাও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তালিকায় রয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসকও।

  •