যুক্তরাষ্ট্রে আটকেপড়া বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইট

5

সবুজ সিলেট ডেস্ক
মার্কিন যুক্তরাষ্ট্রে আটকেপড়া বাংলাদেশিদের জন্য কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার (৫ মে) ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশের কনসুলেট জেনারেলের সমন্বয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় মার্কিন যুক্তরাষ্ট্রে আটকেপড়া নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করছে।

এর আগে বাংলাদেশ দূতাবাস এবং দুটি কনস্যুলেট জেনারেল নিজেদের ওয়েবসাইটের মাধ্যমে যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের তথ্য চেয়েছিল।

এরপর বিপুলসংখ্যক বাংলাদেশি নাগরিক তাদের নিজস্ব ব্যয়ে বিশেষ চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশে ফেরত আসতে আগ্রহ প্রকাশ করেন। অনেকেই বাংলাদেশ মিশনগুলোতে ই-মেইলের মাধ্যমে তাদের তথ্য সরবরাহ করেছিলেন। তারা বাংলাদেশ মিশনগুলোর মাধ্যমে বাংলাদেশ সরকারকে বিশেষ ফ্লাইটের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তনের অনুরোধ জানিয়েছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ মিশনগুলো আগাম ১৪ বা ১৫ মে ওয়াশিংটনের ডালাস আন্তর্জাতিক বিমানবন্দর বা নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করছে।

ফ্লাইটটি পরিচালনা করতে ন্যূনতম প্রয়োজনীয় সংখ্যক যাত্রীর প্রাপ্যতার ওপর নির্ভর করে ধারণা করা হচ্ছে, এই ফ্লাইটের প্রতিটি ইকোনমি শ্রেণির টিকিটের দাম পড়বে আনুমানিক ২২০০ মার্কিন ডলার।

কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটটিতে নিজ খরচে বাংলাদেশে প্রত্যাবর্তনে ইচ্ছুক যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের আগামী ৮ মের মধ্যে সরাসরিhttp://galaxyaviationbd.com/airticket/ পোর্টালের মাধ্যমে রেজিস্ট্রেশন, টিকিট ক্রয় এবং আসন সংরক্ষণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

  •