সিলেটে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

8

ফাইল ফটো

স্টাফ রিপোর্টার
রাষ্ট্রীয় বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর মাধ্যমে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী শনিবার (৯ মে) থেকে এ কার্যক্রম শুরু করবে টিসিবি। এরই ধারাবাহিকতায় সিলেটেও শনিবার থেকে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি।

বৃহস্পতিবার (৭ মে) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সারা দেশে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির বিষয়টি উল্লেখ করে বলেন, ‘টিসিবি পণ্য বিক্রিতে প্রস্তুত আছে। বিশেষ করে ছোলার পর্যাপ্ত মজুত আছে। অনেক আগে থেকেই টিসিবি এবং ডিলারের মাধ্যমে পণ্য পৌঁছে দেওয়া হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয় সেটি পর্যবেক্ষণ করছে যাতে কোনও অনিয়ম না হয়। ঢাকায়ও মন্ত্রণালয়ের ১০টি টিম আছে এটি পর্যবেক্ষণে। আর টিসিবি আগের চেয়ে ১০ গুণ পণ্য স্টকে রেখেছিল। সে কারণে আমরা কিছুটা ভালো অবস্থানে থাকতে পেরেছি।’

২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির বিষয়ে টিসিবি’র সিলেট আঞ্চলিক প্রধান ইসমাইল হোসেন সিলেটভিউ২৪-কে বলেন, ঢাকায় ইতোমধ্যে শুরু হয়েছে, তবে ২৫ টাকায় যে পেঁয়াজ বিক্রি করবো সেটা এখনও এসে পৌঁছেনি। আশা করছি ২/৩ দিনের ভেতরে এসে পৌঁছে যাবে। তাই সিলেটেও শনি অথবা রবিবার থেকে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হবে।

  •