রাশিয়ায় ৫ দিনে ৫৩ হাজারের বেশি আক্রান্ত

8

আন্তর্জাতিক ডেস্ক
রাশিয়ায় গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনের রেকর্ডকে অতিক্রম করে গেছে।

বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ২৩১ জন, যা আগের দিনের তুলনায় অনেক বেশি।

ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ১৬০ জন। অপরদিকে, রাশিয়ার করোনাভাইরাস টাস্কফোর্স জানিয়েছে, একদিনেই আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৬২৫ জন। এদিকে, দেশটিতে করোনার হটস্পট রাজধানী মস্কোতে একদিনেই আক্রান্ত হয়েছে আরও ৬ হাজার ৭০৩ জন। রাজধানীতে আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছেই।

ইতোমধ্যেই রাশিয়ায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৩ হাজার ৮০৩ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৫১ হাজার ৭৩২টি। অপরদিকে ২ হাজার ৩শ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

দেশটিতে গত পাঁচদিনেই ৫৩ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে গতকালের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৫৫৯ এবং মারা গেছে ৮৬ জন।

গত ৫ মের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১০২ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। এর আগে, গত ৪ মে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৫৮১ জন এবং মারা গেছে ৭৬ জন। অপরদিকে, গত ৩ মে আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৬৩৩ এবং মারা গেছে ৫৮ জন।

  •