করোনার উপসর্গ নিয়ে ওসমানীর আইসিইউতে চিকিৎসক

34

স্টাফ রিপোর্টার
করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন সিলেটের এক প্রবীণ চিকিৎসক। বুধবার হাসপাতালে ভর্তির পর তার অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, এই কলেজের সার্জারি বিভাগের সাবেক প্রধান ডা. মীর মাহবুবুল আলম (৭২) দীর্ঘদিন ধরেই লিভারের জটিলতায় ভুগছেন। কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার প্রথমে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। এরপর সেখান থেকে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার তার নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষা করা হলেও রিপোর্ট নেগেটিভ আসে।

তবে ওই চিকিৎসকের চিকিৎসা কার্যক্রমের সাথে সম্পৃক্ত একাধিক চিকিৎসক জানিয়েছেন, ডা. মাহবুবুল আলমের শরীরে করোনাভাইরাসের সবধরনের উপসর্গই রয়েছে। তাই বৃহস্পতিবার আবারও পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। মাহবুবুল আলমের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তারা।

ডা. মীর মাহবুবুল আলম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র মেডিকেল সায়েন্সের ডিন ও নর্থ ইস্টের মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারির বিভাগের প্রধান ছিলেন।

তবে ডা. মাহবুবুল আলমের অসুস্থতার বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

সিলেটে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন এক চিকিৎসক। ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ড. মঈনউদ্দিনের করোনাভাইরাস শনাক্ত হয় ৫ এপ্রিল। ১৫ এপ্রিল তিনি মারা যান।

  •