সিলেটে ৪ সপ্তাহ পরে মসজিদে জুমার নামাজ আদায়

27

স্টাফ রিপোর্টার
করোনা সংক্রমণের ভয়কে দূরে সরিয়ে সিলেটসহ সারা দেশের মসজিদগুলোতে নামাজ আদায় করা শুরু করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার জোহর থেকে মসজিদে জামাতে নামাজ আদায়ের অনুমতি দেয় সরকার।

ফলে প্রায় ৪ সপ্তাহ পরে মসজিদে জুমার নামাজ আদায়ের সুযোগ পেয়েছেন মুসল্লিরা। আজ শুক্রবার স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদগুলোয় জুমার নামাজ আদায় করা হয়েছে।

সিলেটে আজ হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদসহ প্রায় প্রত্যেকটি এলাকার মসজিদেই জুমার নামাজের সময়ই বিপুলসংখ্যক মুসল্লি মসজিদে হাজির হন। তবে সবাই মসজিদে তিন ফুট দূরত্ব হিসেব করে বসেন।

এছাড়া করোনা থেকে মুক্তি পেতে মসজিদগুলোতে বিশেষ মোনাজাত করা হয়। আর ৪ সপ্তাহ পর হলেও পবিত্র রমজান মাসে জামাতে নামাজ আদায়ের অনুমতি পেয়ে খুশি মুসল্লিরা।

শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে নামাজ আদায় করা এক মুসল্লি বলেন, ‘আমরা যারা নিয়মিত জামাতে নামাজ পড়ে অভ্যস্ত তারা এতদিন যেন একটা অবরুদ্ধ অবস্থায় ছিলাম। গতকাল থেকে মন খুলে মসজিদে আসার পরিবেশ শুরু হয়েছে। আশা করি এটা অব্যাহত থাকবে। আশা করি আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলব।’

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার গত ৬ এপ্রিল থেকে মসজিদে জুমা ও পাঞ্জেগানা নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে গত ২৩ এপ্রিল তারাবির নামাজে ১২ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না বলে ঘোষণা দেওয়া হয়। গত বুধবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদে নামাজ আদায়ের জন্য ১২টি শর্ত বেঁধে দেওয়া হয়।

  •