নতুন চিকিৎসকদের যোগ দিতে হবে ১৫ মে’র মধ্যে

14

সবুজ সিলেট ডেস্ক

সদ্য নিয়োগ পাওয়া দুই হাজার চিকিৎসককে আগামী ১৫ মের মধ্যে কর্মক্ষেত্রে যোগ দিতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর। নতুন চিকিৎসকদের রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে পদায়ন করা হয়েছে। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

অধিদপ্তরের পরিচালক প্রশাসন ডাক্তার মো. বেলাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পদায়নকৃত চিকিৎসকরা করোনা ডেডিকেটেড হাসপাতাল ও প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করবেন। চাকরিতে যোগদানকৃত চিকিৎসকদের ৩০০ টাকা মূল্যমানের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে নিজে বা তার পরিবারের অন্য সদস্যদের জন্য কোনো যৌতুক নিবেন না এবং কোনো যৌতুক দিবেন না মর্মে অঙ্গীকার নামা সম্পাদন করতে হবে যা দেশের বর্তমান পরিস্থিতিতে যোগদানের সময় জমা না দিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাখিল করতে হবে।

সরকারি চাকরিবিধি অনুযায়ী সকল স্থাপনার (স্ত্রীর সম্পত্তিসহ) বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে করোনা পরে সময় অবশ্যই অধিদপ্তরে পাঠাতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানের সংযুক্ত কর্মকর্তারা স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনের যোগদান করবেন।

এর আগে গত ৩০ এপ্রিল করোনাভাইরাসে চিকিৎসার গতি বাড়াতে দ্রুত চিকিৎসক ও নার্স নিয়োগের বিষয়টি চূড়ান্ত করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ওইদিন দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার নার্স নিয়োগের সুপারিশ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

  •