অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলমের ইন্তেকাল

10
ডা. মীর মাহবুবুল আলম

স্টাফ রিপোর্টার
প্রখ্যাত চিকিৎসক ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলম আর নেই।

টানা ছয় দিন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে থাকার পর মঙ্গলবার (১২ মে) ভোররাত ৩টা ২৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডা. মীর মাহবুবুল আলম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সাইন্সের ডিন ছিলেন।

তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এ্যানেসথেশিয়া বিভাগের প্রধান ডা. মাইনুল ইসলাম ডালিম।

এর আগে গত বুধবার শারীরিক নানা অসুস্থতা নিয়ে ওসমানী হাসপাতালে ভর্তি হন ডা. মীর মাহবুবুল আলম। শারীরিক অবস্থার অবনতি হলে সেই রাতেই তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়।

চিকিৎসকরা জানান, ডা. মীর মাহবুবুল আলম (৭২) দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস ও লিভার সিরোসিসে ভুগছিলেন। কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার প্রথমে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। এরপর সেখান থেকে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষা করা হলেও রিপোর্ট নেগেটিভ আসে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, কিছু উপসর্গ থাকলেও ডা. মীর মাহবুবুল আলম করোনা আক্রান্ত ছিলেন না। চারবার তার নমুনা পরীক্ষা করা হয়েছে, প্রতিবারই ফলাফল নেগেটিভ এসেছে।

  •