করোনায় ২০ হাজার ছাড়াল: আরও ১৫ মৃত্যু ও আক্রান্ত ১২০২

8

সবুজ সিলেট ডেস্ক

২৪ ঘণ্টায় আরও ১২০২ জনের মধ্যে প্রাণঘাতী ভাইরাস করোনার সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬৫ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৫ জন । এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৯৮ জনে দাঁড়ালো।

বেলা আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য তুলে ধরেন।

নাসিমা সুলতানা বলেন, দেশের ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করা হয়। সেগুলোর মধ্যে পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি।

নতুন নমুনা পরীক্ষায় আরও ১২০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে। গত একদিনে যে ১৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে সাতজন পুরুষ, আটজন নারী।

একই সময়ে নতুন করে ২৭৯ জন সুস্থ হয়েছেন। তাদের নিয়ে মোট ৩৮৮২ জন করোনা থেকে সুস্থ হলেন।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ; সে বিবেচনায় করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে বাংলাদেশ এখন রয়েছে দশম সপ্তাহে।

  •