করোনা সংক্রমণ: হবিগঞ্জকে ছাড়িয়ে গেলো সিলেট

11

স্টাফ রিপোর্টার
সিলেট বিভাগে এতেদিন পর্যন্ত করোনাভাইস আক্রান্ত রোগী সবচেয়ে বেশি ছিলো হবিগঞ্জে। হবিগঞ্জকেই সিলেট বিভাগের হটস্পট হিসেবে আখ্যায়িত করেছিলেন সংশ্লিষ্টরা। তবে শনিবার হবিগঞ্জকেও ছাড়িয়ে গেছে সিলেট জেলা। বিভাগের মধ্যে এখন করোনা শনাক্ত হওয়া রোগী সিলেটেই সবচেয়ে বেশি।

শনিবার সিলেট জেলায় ১৮ জন ও হবিগঞ্জ জেলায় ১১ জনের করোনা শনাক্ত হয়। ফলে সিলেটে মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩৪ জন। আর হবিগঞ্জে শনাক্ত হয়েছে ১২৯ জনের।
এরআগে শনিবার সন্ধ্যা পর্যন্তও বিভাগের মধ্যে সবচেয়ে বেশি রোগী ছিলো হবিগঞ্জে। শনিবার রাতে নতুন করে শনাক্তের আগে সিলেটে ১১৬ জন ও হবিগঞ্জ ১১৮ জন রোগী ছিলেন।

শনিবার একদিনেই সিলেট বিভাগের ৩২ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেট, হবিগঞ্জ ছাড়াও সুনামগঞ্জের একজন ও মৌলভীবাজারে দুজন রয়েছেন। সবমিলিয়ে পুরো সিলেট বিভাগে এ পর্যন্ত ৩৯১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট ও হবিগঞ্জ ছাড়া সুনামগঞ্জে ৬৯ জন, মৌলভীবাজারে ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেট বিভাগে শনাক্ত হওয়াদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ৬ জন, সুস্থ ৬৯ জন ও হাসপাতালে ভর্তি আছেন ১৪১ জন।

সিলেট জেলায় দ্রুত রোগী বেড়ে যাওয়াকে উদ্বেগজনক উল্লেখ করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সংক্রমণ রোধে সংশ্লিষ্টদের আরও কার্যকর প্রদক্ষেপ নেওয়া প্রয়োজন। লকডাউন ও সামাজিক দুরত্ব নিশ্চিতে আরও কঠোর হতে হবে। এছাড়া মানুষজনকেও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সচেতন হতে হবে। নতুবা সামনে আরও বিপদে পড়তে হবে।

প্রসঙ্গত, সিলেটে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৫ এপ্রিল। ওসমানী মেডিকেল করেজের সহকারি অধ্যাপক ডা. মঈন উদ্দিনের ওইদিন করোনা শনাক্ত হয়। এরপর থেকে দিনদিন বেড়েই চলছে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা।

  •