ভারতে এক দিনেই করোনা আক্রান্তের সংখ্যা ৫২০০ ছাড়ালো

11

আন্তর্জাতিক ডেস্ক::
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত সবচেয়ে বড় লাফ দিয়েছে গত ২৪ ঘণ্টায়। এক সময়ে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪২ জন।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, সোমবার সকাল পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত ৯৬ হাজার ১৬৯ জন এবং মোট মৃত্যু হয়েছে ২ হাজার ২৯ জনের।

এদিকে, কোভিড-১৯-কে রুখতে চতুর্থ পর্যায়ের লকডাউনের পথেই হেঁটেছে দেশটির কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ মে পর্যন্ত সারা দেশে লকডাউন জারি থাকবে। তবে সংক্রমণের প্রবণতা বিচার করে রাজ্যগুলো এবার ঠিক করতে পারবে কোথায় কোথায় লকডাউনের কড়া বিধিনিষেধ শিথিল করা যাবে।

মোট করোনা আক্রান্তের বেশিরভাগই মহারাষ্ট্রে। ওই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়ে গেছে। রোববার থেকে সোমবার সকালের মধ্যে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের রাজত্বে নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৩৪৭ জন। মহারাষ্ট্রের পরেই সংক্রমণের বিচারে তারপরেই রয়েছে গুজরাট, তামিলনাড়ু এবং দিল্লি।

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েও চিকিৎসা সহায়তায় প্রচুর মানুষ সুস্থ হয়েছেন। যত দিন যাচ্ছে এই পুনরুদ্ধারের হারও তত বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, সোমবার সকালে এই পুনরুদ্ধারের হার বেড়ে ৩৮.২৯ শতাংশ এসে দাঁড়িয়েছে। অর্থাৎ মোট ৩৬ হাজার ৮২৪ জন সুস্থ হয়েছেন।

  •