সিলেটে নগরীতে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

11

স্টাফ রিপোর্টার
সিলেট নগরে ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন মার্কেটে এ অভিযান পরিচালনা করেন। এ সময় ছয় ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিনের নেতৃত্বে সোমবার দুপুর ২টা থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে অংশ নেন সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা। নগরের জিন্দাবাজারের বিভিন্ন প্রতিষ্ঠান, বন্দরবাজারের হাসান মার্কেট ও মধুবন সুপার মার্কেট এবং জেল রোডের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ছয় ব্যবসাপ্রতিষ্ঠানকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

করোনা পরিস্থিতি বিবেচনায় সিলেটের বড় বড় বিপণিবিতানগুলো বন্ধ থাকলেও হাসান মার্কেটসহ কিছু মার্কেট খোলা রয়েছে। এর মধ্যে হাসান মার্কেট বন্ধ ঘোষণার পর তারা ফের মার্কেট খোলেন। এছাড়া রাস্তার পাশের অনেক দোকানও খোলা রয়েছে। সিলেটে যেসব মার্কেট বা দোকান খোলা হয়েছে তার কোনোটিতে স্বাস্থ্যবিধি মানা হয় না। দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন বলেন, সিলেটের বড় শপিংমলগুলো বন্ধ থাকলেও ছোট ছোট ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রয়েছে। আমরা সেগুলোতে অভিযান পরিচালনা করেছি। ক্রেতা-বিক্রেতা সবাইকে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছি। প্রতিটি দোকানে মালিক-কর্মচারী মিলিয়ে তিনজনের বেশি থাকতে পারবেন না। এক সঙ্গে দুইজনের বেশি ক্রেতাকে দোকানে প্রবেশ করতে দেয়া যাবে না।

তিনি বলেন, ব্যবসায়ীরা এই নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, সোমবার মহানগরে ভেজালবিরোধী যৌথ অভিযান চালিয়েছে র্যাব-৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট। এ সময় অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং বিক্রির দায়ে ছয় ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

  •