সুনামগঞ্জের সাংবাদিক মাহতাব উদ্দিনের মুক্তির দাবীতে মানববন্ধন

7

সুনামগঞ্জ প্রতিনিধি
ডিজিটাল নিরাপত্তা আইনে সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক, এস এ টিভির প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক প্রকাশক মোঃ মাহতাব উদ্দিনের মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১টায় সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি তৌহিদ চৌধুরী প্রদীপের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ফোরামের সহ সভাপতি নিউজ টুয়েন্টি ফোর ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন, ফোরামের সদস্য ও দৈনিক ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি মোঃ শামীম আহমদ তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্বের প্রতিনিধি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলন আহমদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের প্রতিনিধি মোঃ নুরুল হক,দিরাই উপজেলা সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ও দিরাই অনলাইন ৭১ টিভির সম্পাদক প্রকাশক মোঃ জাকারিয়া হোসেন জোসেফ ।
এছাড়া ও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের প্রচার সম্পাদক ও ২৪ ঘন্টা টিভির জেলা প্রতিনিধি কেএম শহীদুল,আনন্দ টিভির প্রতিনিধি মোঃ ইমরান হোসেন,ফোরামের সদস্য গাজী মোঃ আফজাল হোসেন,ডেসটিনির জেলা প্রতিনিধি বিপলু রঞ্জন দাস,রুকন উদ্দিন রাজু,আওয়ামীলীগ নেতা মোঃ বক্কর মিয়া,মিজানুর রহমান রুমান প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন স্বাধীন সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইনটি একটি প্রধান অন্তরায়। এই ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিলসহ সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মাহতাব উদ্দিনের মুক্তি ও মামলা প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট দাবী জানান। নেতৃবৃন্দরা আরো বলেন,বর্তমানে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে আক্রান্তদের যেমন ডাক্তার, নার্স ও আইন শৃংখলা বাহিনীর প্রতিটি সদস্যর পাশাপাশি গণমাধ্যমকর্মীরা সমর যুদ্ধে অবর্তীণ হয়ে যুদ্ধ করছেন। সরকার সকল পেশার মানুষের জন্য প্রনোদনার প্যাকেজ ঘোষনা করলে গণমাধ্যমকর্মীদের জন্য বিশেষ করে মফস্বল এলাকার সাংবাদিকদের জন্য কোন প্রণোদনার প্যাকেজ , ঝুকিভাতা, সম্মানীভাতার ব্যবস্থা নেয়ার জোর দাবী জানানো হয়।

  •