সিলেট কারাগারের আরও তিনজন করোনায় আক্রান্ত

23

স্টাফ রিপোর্টার
সিলেট কেন্দ্রীয় কারাগারের দুই কারারক্ষী ও এক কারা সহকারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৯ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের একটি বিশেষ সূত্র সিলেটভয়েস-কে বিষয়টি নিশ্চিত করেছে। এ সূত্র আরও জানায়, আক্রান্তরা আগেই কোয়ারেন্টাইনে ছিলেন। আগামীকাল বুধবার হয়তো তাদেরকে আইসোলেশনে নেয়া হতে পারে।

আরও পড়ুন : এবার সিলেট কারাগারে করোনার হানা, ওয়ার্ড লকডাউন

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বন্দি মারা যাওয়ার পর শনিবার (১৬ মে) সিলেট সিভিল সার্জনের একটি টিম সিলেট কেন্দ্রীয় কারাগারের ১৮ কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করা করেছিল।

প্রসঙ্গত, ১০ মে (রোববার) সিলেট কেন্দ্রীয় কারাগারের এক হাজতি করোনা উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর পরদিন সোমবার (১১ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিপিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন : করোনায় বন্দির মৃত্যু, সংস্পর্শের কারো নমুনা সংগ্রহ হয়নি এখনও

আহমদ হোসেন (৫৫) নামের ওই ব্যক্তি কানাইঘাট থানার একটি খুনের মামলায় গত দুই মাস ধরে জেল-হাজতে ছিলেন। তার গ্রামের বাড়ি কানাইঘাটের দক্ষিণ বাণীগ্রাম ইউপির ঘড়াইগ্রামে।

আরও পড়ুন : সিলেট কারাগারের ১৮ কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ

কারা সূত্র জানায়- এর আগে মার্চের ৫ তারিখ তিনি একটি খুনের মামলায় জেলে যান। এরপর ৮ মে (শুক্রবার) তিনি অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষ তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে তার মধ্যে করোনার উপসর্গ থাকায় ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ তাকে শামসুদ্দিন আহমদ হাসপাতালে প্রেরণ করেন।

পরদিন আর ৯ মে তার নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। সোমবার (১১ মে) তার রিপোর্ট পজিটিভ আসে।

  •