সিলেটে দুইদিনে করোনা রোগী বেড়েছে শতাধিক

33

স্টাফ রিপোর্টার
প্রতিদিনই সিলেট বিভাগে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। গত কয়েকদিনে রোগীর সংখ্যা বৃদ্ধির হার উদ্বেগজনক। সর্বশেষ মাত্র দুইদিনে সিলেটে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে শতাধিক মানুষের শরীরে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য মতে, গত বুধবার (২০ মে) পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪৫৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৮৫ জন, সুনামগঞ্জ জেলায় ৮২, হবিগঞ্জে ১৩১ এবং মৌলভীবাজার জেলায় ছিলেন ৬১ জন।

মাত্র দুইদিনের ব্যবধানে ১০৪ জন বেড়ে আজ শুক্রবার (২২ মে) সিলেট বিভাগে করোনাক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৫৬৩ জনে। যার মধ্যে সিলেট জেলায় ২৩৬ জন, সুনামগঞ্জ জেলায় ৮৮, হবিগঞ্জে ১৫৬ এবং মৌলভীবাজার জেলায় ছিলেন ৮৩ জন।

এই দুইদিনের মধ্যে বুধবার নতুন রোগী বেড়েছে ৪০ জন এবং গতকাল বৃহস্পতিবার নতুন রোগী বেড়েছে ৬৪ জন।

এদিকে, আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১১৪৯৪ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০৩৫৮ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১১৩৬ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, সুনামগঞ্জে ৩৩৬, হবিগঞ্জে ১৫৫ ও মৌলভীবাজারে ৩৩৯ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৭ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৮, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১১ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ৮, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন। সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

  •