বিশ্বনাথে পিএফজি’র সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন

11

বিশ্বনাথ প্রতিনিধি ::
সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ চাই’ এই স্লোগানকে সামনে রেখে করোনাভাইরাস থেকে শুরক্ষার লক্ষে বিশ্বনাথক্ষ উপজেলার সকল রাজনৈতিক দলের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত বিশ্বনাথ ফিস ফ্যাসিলিটেঁর গস্খুফ পিএফজির উদ্যোগে বিশ্বনাথ উপজেলার বিভিন্ন ইউনিয়নে করেনাভাইরাস বিষয়ক সচেতনতা মূলক প্রচারাভিযান আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে ‘বাসিয়া সেতুর ওপর উদ্বোধন করা হয়।

বিশ্বনাথ পিএফজির উদ্যোগে প্রচারাভিযান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিএফজি বিশ্বনাথ উপজেলা শাখার এম্বাসেডট ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আসাদুজামান, বিশ্বনাথ পৌর বিএনপি’র সদস্য আহমেদ নূর উদ্দিন, পিএফজি বিশ্বনাথ উপজেলা শাখার কো-অডিনেটর ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ-সভাপতি তজম্মুল আলী রাজু, পিএফজির সদস্য ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি জালাল উদ্দিন, পিএফজি সদস্য ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, পিএফজি সদস্য ও উপজেলা গণফোরামের আহবায়ক নিজাম উদ্দিন, সদস্য সচিব তরিকুল ইসলাম শামীম, পিএফজির সদস্য ও উপজেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক জয়নাল আবেদীন, জয়নাল মিয়া, জুমি বেগম, পিএফজি সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আফিয়া বেগম, পিএফজি সদস্য ও বিএনপি নেত্রী স্বপ্না শাহিন, নাজমা বেগম, ব্যবসায়ী হোসাইন আহমদ শাহিন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক নবীন সুহেল, আব্দুস সালাম, যুবলীগ নেতা শাহ আলম খোকন, তাজুল ইসলাম, গণফোরাম নেতা নেফুর মিয়া, হাঙ্গার প্রজেক্টের এ কে কুদরত পাশা প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে বক্তারা বলেছেন, ‘করোনা ভাইরাস আজ সমগ্র বিশ্বে মহামারীর আকার ধারণ করেছে। এখনো পর্যন্ত এই মহামারীর কোন টিকা বা ঔষধ আবিষ্কার হয়নি। তাই এই ভাইরাস থেকে বাঁচার উপায়গুলো হল মাস্ক পড়া, বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়া, জনসমাগম এড়িয়ে চলা, অন্য মানুষদের থেকে শারীরিক দূরত্ব বজায় রাখা,স্বাস্থ্য বিধি মেনে চলা এবং সর্বোপরি সচেতনতা অবলম্বন করা। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হল সমগ্র বাংলাদেশের অন্যান্য অঞ্চলের মত বিশ্বনাথ উপজেলার সাধারণ জনগণও এ ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে উদাসীন। তারা কোন ধরণের সরকারী নির্দেশনা বা স্বাস্থ্য বিধি মানছে না এবং সামাজিক দূরত্ব বজায় রেখেও চলাফেরা করছেনা। তাই উপজেলার মানুষকে সচেতন করার জন্য উক্ত উপজেলা পিএফজির পক্ষ থেকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।
উদ্বোধন শেষে বিশ্বনাথ পৌর শহরে মাস্ক ও লিফলেট বিতরণ করেন পিএফজি নেতৃবৃন্দ।

  •