জামালগঞ্জে ভোক্ত অধিকারে ৭টি ব্যবসায়ী প্রতিষ্টানকে জরিমানা ৪৪ হাজার টাকা

161

হাবিব রহমান,জামালগঞ্জ ::
সুনামগঞ্জের জামালগঞ্জে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এ অভিযানে চালিয়ে ১ বেকারী, ১ ফার্মেসী, ২ মুদিমাল ব্যবসায়ীসহ ৩ রেষ্টুরেন্ট ব্যবসায়ীকে মোট ৪৪ হাজার টাকা জরিমানা করেন সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, মঙ্গলবার বেলা ১২ টার দিকে উপজেলার সাচনা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অপরাধে বিভিন্ন ধারায় এই অভিযান পরিচালনা শুরু করেন সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনের সহকারী পরিচালক শফিকুল ইসলাম।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক শফিকুল ইসলাম বলেন, মুদিমাল দোকানে মেয়াদোত্তীর্ণ ও রেষ্টুরেন্টের খাবার অপরিচ্ছন্ন পরিবেশে রাখা ও পরিবেশন করার কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারার, আল ভান্ডারী রেষ্টুরেন্টকে ৩৮, ৪৩ ধারায় ৫ হাজার, তিতাস রেষ্টুরেন্টকে ৩৮,৪৩ ধারায় ৭ হাজার, ইষ্টিকুটুম রেষ্টুরেন্টকে ৪৩,৫১ ধারায় ৪ হাজার, শ্রীকৃষ্ণ ভান্ডারকে ৩৭,৪৩,৫১ ধারায় ১২ হাজার, রামকৃষ্ণ ভান্ডারকে ৩৭,৫১ ধারায় ৮ হাজার, সুমি বেকারীকে ৩৭,৪৩ ধারায় ৫ হাজার, এবং আপন ঔষধালয়কে ৫১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তিনি করোনা ভাইরাস প্রতিরোধে নিরাপদ দূরত্ব ও মাস্ক ব্যাবহারেরও পরামর্শ দেন ব্যবসায়ীদের। আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা র্যাব ৯ কোম্পানির ডিএডি মো নাসিম ও র্যাবের অন্যান্য সদস্যগন।