শখে হাসনিাকে বান কি মুনরে ফোন

8

সবুজ সিলেট ডেস্ক ::
মুজবির্বষকে স্মরণ করে ২০২১ সালরে ক্লাইমটে ভালনারবেল ফোরাম (সভিএিফ) সম্মলেন অনুষ্ঠতি হবে বলে জানয়িছেনে জাতসিংঘরে সাবকে মহাসচবি ও গ্লোবাল কমশিন অন অ্যাডাপটশেনরে চযে়ারম্যান বান কি মুন। ২৯ জুলাই সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে টলেফিোনে এ কথা জানান তনি।

প্রধানমন্ত্রীর প্রসে সচবি ইহসানুল করমি গণমাধ্যমকে বলনে, আনুমানকি ৬টা ১০ মনিটিে শখে হাসনিাকে টলেফিোন করনে বান কি মুন। সভিএিফ সম্মলেন এবং গ্লোবাল সন্টোর অন অ্যাডাপটশেন কনফারন্সেসহ বভিন্নি ইস্যুতে তারা প্রায় ১২ মনিটি কথা বলনে।

ইহসানুল করমি বলনে, আগামী সপ্টেম্বেররে দ্বতিীয় সপ্তাহে গ্লোবাল সন্টোর অন অ্যাডাপটশেন কনফারন্সে অনুষ্ঠতি হব।এটি প্রধানমন্ত্রী শখে হাসনিা উদ্বোধন করবনে। যখোনে বান কি মুন অনলাইনে অংশগ্রহণ করবনে।

প্রসে সচবি বলনে, করোনাভাইরাস সংকট এবং সুপার সাইক্লোন আম্ফান পরস্থিতিি সাহস ও দক্ষতার সঙ্গে মোকাবলিা করায় প্রধানমন্ত্রীর নতেৃত্বরে প্রশংসা করনে জাতসিংঘরে সাবকে মহাসচবি বান কি মুন।

দক্ষণি-র্পূব এশয়িার মানুষকে কোভডি-১৯ মহামারি এবং সাইক্লোন আম্ফানরে মতো পরস্থিতিি মোকাবলিায় সক্ষম করে গড়ে তোলার পরার্মশ দনে বান কি মুন। দ্বতিীয় বাররে মতো সভিএিফ-এর সভাপতরি দায়ত্বি নওেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তনি।

বাংলাদশেে নউিরোডভেলেমন্টে ডসির্অডার অ্যান্ড অটজিমবষিয়ক জাতীয় কমটিরি চয়োরর্পাসন ও প্রধানমন্ত্রী শখে হাসনিার ময়েে সায়মা ওয়াজদে হোসনে সভিএিফ-এর থমিটেকি অ্যাম্বাসডির হওয়ায় অভনিন্দন জানান বান কি মুন।

টলেফিোন করায় বান কি মুনকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শখে হাসনিা। জলবায়ু পরর্বিতনরে ঝুঁকতিে থাকা ৪৮ দশেরে সংগঠন ক্লাইমটে ভালনারবেল ফোরাম (সভিএিফ)।

  •