শাবির ল্যাবে ৪৭ জনের করোনা শনাক্ত

12

স্টাফ রিপোর্টার

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার (৩১ জুলাই) আরও ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তরা সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জের বাসিন্দা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শুক্রবার শাবির ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলার ১৪ জন, সুনামগঞ্জের ২১ এবং হবিগঞ্জ জেলার ১১ জন।

এদিকে সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, শুক্রবার শাবির ল্যাবে সুনামগঞ্জের ২১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সদর উপজেলার ১২ জন, ছাতক উপজেলার একজন, দোয়ারাবাজার উপজেলার একজন, দিরাই উপজেলার একজন এবং বিশ্বম্ভরপুর উপজেলার দুজন রয়েছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর প্রতিদিনই বাড়ছে রোগী। এরপর প্রতিদিন সিলেট বিভাগে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। থেমে নেই করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুর মিছিলও।

সবশেষ শুক্রবার (৩১ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮৫৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ২০৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৯৩, হবিগঞ্জে ১ হাজার ১৭১ এবং মৌলভীবাজারে ৯৮৬ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগের ৩ হাজার ৪৬৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১০৭৪, সুনামগঞ্জে ১ হাজার ১২৫, হবিগঞ্জে ৬৯৫, মৌলভীবাজারে ৫৭১ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০৮, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

  •