কুলাউড়ায় শাওনের উপর সন্ত্রাসী হামলা : কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিবাদ

69

কুলাউড়া প্রতিনিধি ::
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্যতম সহ সম্পাদক সাঈদ খান শাওনের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা ও বিচারের মাধ্যমে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদ।

বুধবার গণমাধ্যমে প্রেরিত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি অাল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যের স্বাক্ষরিত ছাত্রলীগের প্যাডে এ নৃশংস হামলার নিন্দা ও বিচারের দাবি জানান।

প্রতিবাদ লিপিতে উল্লেখ করেন গত ১লা অাগষ্ট ২০২০ মৌলভীবাজারের কুলাউড়ায় স্থানীয় সন্ত্রাসীদের নৃশংস হামলার শিকার হয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক সাঈদ খান শাওন গুরুতর অাহত অবস্থায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। তাঁর উপর ঘৃণ্য এই হামলার ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অাইনশৃঙ্খলা বাহিনীকে উক্ত ঘটনার স্বুষ্ঠু তদন্তে করে হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানানো হয়েছে।

এদিকে সাঈদ খান শাওনের ছোট ভাই সিলেটের মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের অাইন বিভাগের ৩য় বর্ষে অধ্যয়নরত মেধাবী ছাত্র সিলেট মহানগর ছাত্রলীগ নেতা নাঈদ খান নয়ন গণমাধ্যমকর্মীদের জানিয়েছে, হামলার ঘটনার পর কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হকের তত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কেবিনে ভাইয়া চিকিৎসা নেন। পরে চিকিৎসকরা ভাইয়ার শরীরে বিভিন্ন অঙ্গে গুরুতর অাঘাত দেখে ও শারীরিক অবস্থা বেগতিক দেখে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে ওই হাসপাতালের ১০ নং ওয়াডের ১৭ নাম্বার কেবিনে চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসা চলছে।

উল্লেখ্য,সিলেট বিভাগের কৃতি সন্তান মেধাবী ছাত্রলীগ নেতা সাঈদ খান শাওন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় জালালাবাদ ছাত্রকল্যাণ সমিতির বর্তমান সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্যতম সহ সম্পাদক পদসহ বিভিন্ন সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ পদে স্বুনামের সহীত দায়িত্বপালন করছেন।