সিলেটের দুই ল্যাবে আরও ১০৭ জনের করোনা শনাক্ত

12

স্টাফ রিপোর্টার

সিলেটের দুই ল্যাবে একদিনে আরও ১০৭ করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ৪৯ জনের এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫৮ জনের করোনা শনাক্ত হয়। নতুন হিসাব অনুযায়ী সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৪০৪ জনে।

বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৪৯ জনের মধ্যে সিলেট জেলায় ৩৪ জন, সুনামগঞ্জ জেলায় ১ জন ও মৌলভীবাজার জেলার ১২ জন ও হবিগঞ্জ জেলার ২ জন রয়েছেন। অন্যদিকে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া ৫৮ জনের সিলেটের ২৪ জন, সুনামগঞ্জের ২০ জন ও হবিগঞ্জের ১৪ জন রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানদুটির সংশ্লিষ্টরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ওসমানীর তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার এই ল্যাবে ২৬২ টি নমুনা গ্রহণ করা হয়। এছাড়া পূর্বে সংগ্রহীত আরও ২০টি নমুনাসহ মোট ২৮২ পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৩৪ জন, সুনামগঞ্জ জেলায় ১ জন ও মৌলভীবাজার জেলার ১২ জন ও হবিগঞ্জ জেলার ২ জন রয়েছেন বলেও জানান এ চিকিৎসক।

এদিকে বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিন শাবির ল্যাবে সুনামগঞ্জের ৭০টি , সিলেটের ১০৩টি ও হবিগঞ্জের ৬০টি নমুনাসহ মোট ২৩৩ টি নমুনা গ্রহণ করে ল্যাব কর্তৃপক্ষ। তবে পূর্বের সংগ্রহীত আরও ১৭টি নমুনা নিয়ে এদিন মোট ২৫০ টি নমুনা পরীক্ষায় এই ৫৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৩৮ জনের মধ্যে সুনামগঞ্জের ২০ জন, সিলেটের ২৪ জন ও হবিগঞ্জ জেলার আরও ১৪ জন রোগী রয়েছেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ মোট ২০৫টি নমুনা পরীক্ষা করা হলে এই ৫৮ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।