গীতিকার-সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

21

সবুজ সিলেট ডেস্ক::
দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত দেশের বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী। বেশ কয়েক মাস ধরে বাড়িতেই চলছিল তার চিকিৎসা। হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়।আজ শনিবার (৮ আগস্ট) ভোর পৌনে ৫টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা।
তিনি বলেন, ‘ভোরের দিকে বাবার শরীর বেশি খারাপ হয়ে পড়ে। তখনই তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাই। শ্বাসকষ্টের তীব্র সমস্যা থাকায় চিকিৎসকরা লাইফ সাপোর্টে নেয়ার পরামর্শ দিয়েছেন। সবার কাছে দোয়া চাইছি বাবার জন্য। সেই সঙ্গে কোনো গুজব না ছড়ানোর জন্যও অনুরোধ করছি সবাইকে।’
এদিকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জাগো নিউজকে বলেন, ‘আলাউদ্দিন আলী সাহেবের স্ত্রী আমাদের ভোর রাতে ফোন করে জানান যে উনার শরীরের অবস্থা খুব খারাপ। তখনই আমরা অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে আনি। এসময় কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।
সত্যি কথা বলতে উনার শারীরিক অবস্থা ভালো নয়। রক্তচাপ, হৃৎস্পন্দন অস্বাভাবিক। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ।’
প্রসঙ্গত, অনেক দিন ধরেই নানা অসুখে ভুগছেন আলাউদ্দিন আলী। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল।