করোনা আক্রান্ত প্রণব মুখার্জি ভেন্টিলেটর সাপোর্টে

8

আন্তর্জাতিক ডেস্ক ::
ভেন্টিলেটর সাপোর্টে করোনা আক্রান্ত প্রণব মুখার্জি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মস্তিস্কের অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত তিনি ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। সোমবার রুটিন চেকআপ করাতে হাসপাতালে গেলে ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জির দেহে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

প্রধান বিরোধী দল কংগ্রেসের বর্ষীয়ান এই নেতা এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়ে লেখেন, ‘আমি কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছি। অন্য কাজে হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ ধরা পড়ে। গত সপ্তাহে আমার সংস্পর্শে আসা সবাইকে সেলফ আইসোলেশনে থাকার অনুরোধ করছি’।

কলকাতার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, প্রণব মুখার্জি এখন আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ভর্তি রয়েছেন। সোমবার সেখানেই তার মস্তিস্কে সফল অস্ত্রোপচার হয়েছে। জমাট বাঁধা রক্ত সরাতেই এই সার্জারি বলে জানা গেছে।

বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশি নিহত বেড়ে ৫
সবুজ সিলেট ডেস্ক
লেবাননের বৈরুতে বিস্ফোরণে আরও একজন বাংলাদেশিকে নিহত হিসাবে শনাক্ত করা হয়েছে। তার নাম মোহাম্মাদ রাশেদ। এ নিয়ে বিস্ফোরণে বাংলাদেশি নিহতের সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

সোমবার (১০ আগস্ট) লেবাননে বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সারি আবদুল্লাহ আল মামুন বলেন, বিস্ফোরণের দিন থেকে রাশেদ নিখোঁজ ছিল এবং একদিন পরে মারা যায়। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নিখোঁজ বাংলাদেশির তথ্য জানানো হলে হাসপাতালে গিয়ে শনাক্ত করা হয়।

এর আগে বাংলাদেশি নিহত হিসাবে শনাক্ত হওয়া চারজন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদী হাসান রনি ও মো. রাসেল, মাদারীপুরের মিজানুর রহমান এবং কুমিল্লার রেজাউল।

এদিকে, ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনায় হেল্পলাইন চালু করেছে লেবাননের বাংলাদেশ দূতাবাস। বাংলাদেশিদের হতাহতের খবর জানাতে হেল্পলাইনে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৪ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যায় বিস্ফোরণে কেঁপে ওঠে বৈরুত। এ ঘটনায় প্রায় শতাধিক নিহত এবং ৪ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।