পকেটের টাকা ও শরীরের ঘামে রাস্তা মেরামত জকিগঞ্জে

17

জকিগঞ্জ প্রতিনিধি ::
এলাকার প্রতি টান ও মনের ইচ্ছায় পকেটের টাকা ও শরীরের ঘামে নিজেদের একটি কর্দমাক্ত রাস্তা মেরামত করেছে সিলেটের জকিগঞ্জের ৪ নং খলাছড়া ইউনিয়নে উওর নোয়াগ্রামের যুব সমাজ। ৭ নং ওয়ার্ডের উত্তর নোয়াগ্রামের চলাচল অযোগ্য এই রাস্তার সংস্কার কাজ করার মাধ্যমে তারা পাশে দাঁড়ালো গ্রামবাসীর। যুবকদের কাজে সহযোগিতা করেন বয়োজ্যেষ্ঠরাও।

উত্তর নোয়াগ্রামের কুয়েত প্রবাসী তাজ উদ্দিন জানান, গ্রামের প্রধান এই রাস্তাটি দীর্ঘদিন ধরে বিধ্বস্ত। উত্তর নোয়াগ্রাম ছাড়াও তেরাপুর, অানন্দপুর, হাইদ্রাবন্দ গোপীরচকসহ অাশপাশের লোকজন এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। রাস্তাটি কর্দমাক্ত হওয়াতে হাটবাজার, স্কুল কলেজ,হাসপাতাল ও জমি চাষের জন্য হাওরে যাতায়াতে যার পর নাই কষ্ট করেন এলাকাবাসী।
বিষয়টি ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারের দৃষ্টিগোচর করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে গ্রামের একদল তরুণের উদ্যোগে রাস্তাটি সংস্কার করে চলাচল উপযোগী করা হয়।

গ্রামের ৩০ ৩৫ জন যুবক প্রায় সপ্তাহখানেক সকাল বিকাল কাজ করেন রাস্তায়। কেউ কাদে করে কেউ মাথায় করে মাটি, বালু ও ইট ফেলেন রাস্তায়। জকিগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের সাথে সংযুক্ত এই রাস্তাটির প্রায় ৭শ ফুট মেরামত করে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করেছেন গ্রামের যুবকরা।

গ্রামের একদল উদ্যমি তরুণ প্রায় ৭০ হাজার টাকা ব্যয়ে স্বেচ্ছাশ্রমে এই রাস্তাটি সংস্কার করেন। রাস্তার কাজে সহযোগিতা করেন বদরুল

হাছান,ফারুক, মাছুম,রুবেল,কামরুল,মারুপ,শিমুল,কাইয়ুম,নজমুল,রুহেল,হাছান,বুরহান,মকবুল,ফখরুল,সাজু,ফাহিম, জাকারিয়া,মইন,রাজু,রায়হান,কাওছার,ফয়েজ,হান্নান,আনোয়ার,তারেক,হেলাল,আকরাম,দুলাল,সাহাব,মুতলিব,সিহাব,পাপপু, জাকির,মাছুম,সিদ্দিক,সুয়েল,আজিম,কিবরিয়া,অপু,আজিম,সেলিম,মজিদ,ছমির,মালেক,ওয়াহিদ,মামুন,এহিয়া,মুন্না,দিলু,কয়ছর,খালেদ,তাজ উদ্দিন প্রমুখ।

ইউপি চেয়ারম্যান কবির আহমদ রাস্তা মেরামত কাজের প্রশংসা করে বলেন, বরাদ্ধের অভাবে কাজটি সময় মতো করা সম্ভব হয়নি। আগামীতে বরাদ্ধ পেলে রাস্তাটি যথাযথভাবে মেরামত করা হবে।