সিলেটে ৭ চিকিৎসকসহ আরও ১১৮ জনের করোনা শনাক্ত

35

স্টাফ রিপোর্টার ::
সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবারও (১৩ আগস্ট) সিলেটের দুই ল্যাবে নতুন করে ১১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সাতজন চিকিৎসকও রয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৭৯ জনের করোনা শনাক্ত হয়। দুটি ল্যাবে নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেটের ৬২ জন, সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ২২ জন ও মৌলভীবাজারের চারজন।

রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওসমানীর ল্যাবে বৃহস্পতিবার ৩৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে মৌলভীবাজারের চারজন আর সিলেটের ৩৫ জন।

এদিকে শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল বলেন, শাবিপ্রবির পিসিআর ল্যাবে আরও ৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ২২ জন ও সিলেট জেলার ২৭ জন।

তিনি আরও বলেন, শাবিপ্রবির ল্যাবে বুধবার সুনামগঞ্জের ১০১টি, সিলেটের ১১৩টি ও হবিগঞ্জের ৫২টিসহ মোট ২৬৬টি নমুনা সংগ্রহ করে সবকটি নমুনা পরীক্ষা করা হলে এ ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল মোট ৯ হাজার ১৭৯ জনে। এর মধ্যে সিলেটে চার হাজার ৮৮৬, সুনামগঞ্জে এক হাজার ৭২৪, হবিগঞ্জে এক হাজার ৩৪৮ ও মৌলভীবাজার জেলায় এক হাজার ২১০ জন।

এ বিভাগে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন মোট চার হাজার ৩৩৯ জন। এর মধ্যে সিলেটে এক হাজার ৪৬১, সুনামগঞ্জে এক হাজার ২৮৭, হবিগঞ্জে ৮৭০ ও মৌলভীবাজার জেলায় ৭২১ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৬১ জন। এর মধ্যে সিলেটে ১১৮, সুনামগঞ্জে ১৭, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৫ জন।

সিলেটের চার জেলার বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ১৪২ জন। এর মধ্যে সিলেটে ৬৪, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ৪৫ ও মৌলভীবাজারে ২০ জন। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন এক হাজার ২৮।

  •