জাতীয় শোক দিবস উপলক্ষে তাহিরপুর কৃষকলীগের উদ্যোগে খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা

27

সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জের তাহিরপুরে কৃষকলীগের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে তাহিরপুর উপজেলার ১নং শ্রীপুর(উত্তর) ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয়ে এ কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১নং শ্রীপুর(উত্তর) ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক শেখ মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: নজরুল ইসলাম, সাধারন সম্পাদক মাহিদুল হায়দার লিটন,সাংগঠনিক সম্পাদক আ: ছাত্তার, সহ সাংগঠনিক সম্পাদক শের আলী,দপ্তর সম্পাদক কবির মিয়া, সদস্য মিন্টু মিয়া, সদস্য রাসেল মিয়া, নয়ন মিয়া, ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম আহবায়ক সেলিম রেজা,আরিফুল ইসলাম,১নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি আরিফুল ইসলাম, সহ সভাপতি মজিবুর রহমান, মো:আল আমিন,মতি মিয়া, সাধারন সম্পাদক জহিরুল ইসলাম,১নং ওয়ার্ড শ্রমিকলীগের সাধারন সম্পাদক মো:ফারুক মিয়া, ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি আয়নাল মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জিন্নাত আহমেদ রাজু, সাবেক ওয়ার্ড সভাপতি শিপন হায়দার, সাধারন সম্পাদক জাহাঙ্গীর ইসলাম(জয়), সদস্য আকবর হোসেন প্রমুখ।

এলাকার বিভিন্ন মসজিদ ও এতিমখানার শিক্ষক শিক্ষার্থীরা কোরআন খতমে অংশ নেন। কোরআন খতম শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট কালরাতে শহীদ সকলের আত্মার শান্তি চেয়ে দোয়া কামনা করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর আলোচনা অনুষ্ঠান শুরু হয়। আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোকপাত করেন শেখ মোস্তফা। তিনি বলেন, মাত্র ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু এদেশের মাটি ও মানুষকে গভীর ভালবাসার বন্ধনে বেঁধেছিলেন।

বঙ্গবন্ধুর বিরোধিতাকারীরাও বিশ্বাস করেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু জীবন দিয়ে আমাদের অমৃত দিয়ে গেছেন। তাঁর চেতনা ও আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা এ তিনটি শব্দ ওতপ্রতোভাবে জড়িত। এ সময় তিনি বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

  •