জনগণের সম্পদ ব্যয়ে সাবধান হতে হবে : পরিকল্পনামন্ত্রী

10

সবুজ সিলেট ডেস্ক ::
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আপনারা জানেন, করোনার কারণে আমরা একটু চাপের মধ্যে আছি। আপনারা-আমরা সবাই। তাছাড়া এমনিতেই জনগণের সম্পদ ব্যয়ে আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সকালে রাজধানীর আগারগাঁওয়ের বিবিএস ভবনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী। এ সময় পরিসংখ্যান ব্যুরোর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, করোনা হোক বা না হোক, জনগণের অর্থ-সম্পদ আমাদের কাছে আমানত হিসেবে আছে। এর ব্যবহারে আপনাদের কী বলবো, বলে শেষ করা যাবে না যে, আমাদের সচেতন হতে হবে। আমরা ব্যয় করবো, যত ব্যয় তত লাভ। এটা সত্যি। অর্থনীতির শিক্ষাই তাই। কিন্তু ব্যয় হতে হবে প্রকৃত ব্যয়, প্রয়োজনীয় ব্যয়। এদিকে আমি আপনাদের নজর আকর্ষণ করবো।

‘সময়, যেটা আপনারা-আমরা চুক্তিবদ্ধ জনগণের কাছে। এ সময়টা প্রতিদিন, প্রতি মাস, প্রতি বছর জনগণের জন্য ব্যয় করবো। বিনিময়ে জনগণ আমাদের সুযোগ-সুবিধা দেবে। আমরা চুক্তিবদ্ধ হয়েছি। সেদিকেও আমি সবিনয়ে আপনাদের দৃষ্টি আকর্ষণ করবো। আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক, স্বাধীনতার পতাকা সমুজ্জ্বল রেখে, আমরা সবাই এ দায়িত্ব পালন করবো। দায়িত্ব পালনের মাধ্যমে আমাদের মহাপুরুষ বঙ্গবন্ধুকে স্মরণ করবো। তার সঙ্গে যারা সংগ্রামের সময়ে প্রাণ দিয়ে গেছেন, তাদের স্মরণ করবো’—বলেন এম এ মান্নান।

  •