ছাতক সিমেন্ট কারখানার স্ক্যাপস মাল ৭১ লক্ষ টাকায় বিক্রি

14

ছাতক প্রতিনিধি ::
ছাতকে টেন্ডার প্রক্রিয়ায় বিক্রিত ছাতক সিমেন্ট কারখানার স্ক্যাপস মালামাল আনুষ্ঠানিকভাবে ডেলিভারী দেয়া শুরু করা হয়েছে। রোববার সকালে কারখানার ডেলিভারী কমিটির নেতৃবৃন্দ ও কর্মকর্তাদের উপস্থিতিতে এসব স্ক্যাপস মালামাল ডেলিভারী দেয়া শুরু করা হয়। স্ক্যাপ মাল ক্রয়কারী প্রতিষ্ঠান ঢাকার আবিদ কর্পোরেশনের দুটি বড় ট্রাক কারখানার অভ্যন্তর থেকে স্ক্যাপস মাল লোড করে নিয়ে যায়। টেন্ডারের শর্ত অনুযায়ী ওয়ার্ক ওর্ডার পাওয়ার পরবর্তি এক মাসের মধ্যে এসব স্ক্যাপস মাল নিয়ে যাওয়ার কথা রয়েছে।

নতুন ড্রাই প্রসেস সিমেন্ট কারখানা স্খাপনের লক্ষে পর্যাপ্ত জায়গা খালি করার জন্য ছাতক সিমেন্ট কারখানার অভ্যন্তরস্থ যাবতীয় স্ক্যাপস মালামাল বিক্রির জন্য কারখানার কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বোর্ড কমিটির মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের ২২ জানুয়ারী উন্মুক্ত দরপত্র আহবানের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে ঢাকার আবিদ কর্পোরেশনকে কার্যাদেশ দেয়া হয়। ৭০ লক্ষ৫৭ হাজার ৭৫০টাকায় স্ক্যাপস মালামাল ক্রয় করে ২৯ মার্চ ওয়ার্ক ওর্ডার গ্রহন করে আবিদ কর্পোরেশন। বৈশ্বিক করোনা পরিস্থিতি ও ঘন-ঘন বন্যার কারনে এসব মালামাল বুঝে নিতে পারেনি ক্রয়কারী প্রতিষ্ঠান। গঠিত কারখানার ডেলিভারী কমিটির মাধ্যমে রোববার আনুষ্ঠানিকভাবে ডেলিভারী শুরু করা হয়।

এসময় কারখানার জিএম কমার্শিয়াল আব্দুল্লাহ আল মামুন, জিএম অপারেশন অমল কৃষ্ণ বিশ্বাস, জিএম এডমিন গোলাম রাব্বানী, ডেলিভারী কমিটির প্রধান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাহবুবুল এলা, কমিটির সদস্য ও কারখানার কর্মকর্তা শহীদুর রহমান মোল্লা, মাসুদুল হাসান, কাজী মর্তুজা মাহবুবুর রহমান, গোলাম সারোয়ার, আমিরুজ্জামান, কারখানার সিবিএ সভাপতি খছরুল হক চৌধুরী, সাধারন সম্পাদক আব্দুল কদ্দুছসহ ক্রয়কারী প্রতিষ্ঠানের লোকজন উপস্থিত ছিলেন।

  •