সিলেট বিভাগে করোনায় আক্রান্ত এখন ৯ হাজার ৩৬৯

13

স্টাফ রিপোর্টার ::
সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। রোববার (১৬ আগস্ট) সিলেট বিভাগের চার জেলায় নতুন করে আরও ৭০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩৬৯ জনে।

এ দিন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ৪৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ২১ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, রোববার ওসমানী মেডিকেলের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় এ ৪৯ জন করোনাভাইনাস শনাক্ত হয়েছে।

তিনি জানান, ওসমানীর ল্যাবে রোববার ২৩৭ জনের নমুনা জমা পড়ে। তবে পূর্বের সংগ্রহে থাকা আরও কয়েকটিসহ নমুনা নিয়ে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে এ ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত সিলেট বিভাগের বিভিন্ন জেলার বাসিন্দা।

এদিকে শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, রোববার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়। করোনায় আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা।

তিনি আরও জানান, শাবিপ্রবির ল্যাবে রোববার সুনামগঞ্জের ৯৮টি ও সিলেটের ৪৬টি ও হবিগঞ্জের ৭টি নমুনা মিলে মোট ১৫১টি নমুনা পাঠানো হয়। তবে এ দিন মাত্র ৪৩ জনের নমুনা পরীক্ষায় এ ২১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মারা গেছেন ১৬৯ জন। এর মধ্যে সিলেটে ১২২, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৭ জন। এছাড়া এ বিভাগে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন মোট ৪ হাজার ৪৪২জন।

  •