বিশ্বনাথে ফেসবুকে মসজিদ নিয়ে ব্যঙ্গাত্মক, কিশোর আটক

28

বিশ্বনাথ প্রতিনিধি ::
বিশ্বনাথে ফেসবুকে চিনের উইঘুর মসজিদ নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট করার অভিযোগে শিমুল দাশ (১৬) নামে এক কিশোরকে আটক করেছে থানা পুলিশ। বুধবার (১৯ আগস্ট) দুপুর ২টার দিকে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। সে উপজেলার রামপাশা ইউনিয়নের কাটলীপাড়া গ্রামের স্বপন দাশের ছেলে ও স্থানীয় একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী।

জানা গেছে, মঙ্গলবার শিমুল দাশ তার প্রিন্স বয় শিমুল নামের আইডি থেকে শ্রীকৃষ্ণ যুব সংঘ নামের ফেসবুক গ্রুপে চিনের উইঘুর মসজিদ নিয়ে একটি ব্যঙ্গাত্মক পোস্ট করে। পোস্টটি স্থানীয় মুসলমান ফেসবুক ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হলে তারা ক্ষুব্ধ উঠেন। মঙ্গলবার সকাল থেকে উত্তেজনা বাড়তে থাকলে থানা পুলিশ ওই এলাকায় গিয়ে পরিস্থিতি শান্ত করে। এসময় নিজ বাড়ি থেকে শিমুল দাশকে আটক করা হয়।

স্থানীয় কয়েকজন যুবক অভিযোগ করেন, এর আগেও সে ইসলাম ধর্মের বিভিন্ন বিষয় নিয়ে কটুক্তি করেছে। গতকালের তার ব্যঙ্গাত্মক পোস্টটি ডিলেট করে দেয়ার জন্য বলা হলে, সে ডিলেট না করে উল্টো দম্ভোক্তি দেখায়।
শিমুলের পিতা স্বপন দাশ সাংবাদিকদের বলেন, তার ছেলের বিরুদ্ধে অভিযোগ সত্য নয়।
বিশ্বনাথ থানার অফিসার ইন চার্জ (ওসি) শামীম মূসা বলেন, আটক কিশোরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

  •