সিলেট বিভাগে করোনায় ৩৪৭ জনের সুস্থের দিনে চারজনের মৃত্যু

14

স্টাফ রিপোর্টার ::
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিনজন সিলেটের এবং অন্যজন মৌলভীবাজারের।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৮১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১২৯ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ২০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

রোববার (২৩ আগস্ট) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ১০ জন, এবং মৌলভীবাজারে ২১ জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ১৬ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৩১৪, সুনামগঞ্জে ১ হাজার ৯০৮, হবিগঞ্জে ১ হাজার ৪৩৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ৩৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৩৪৭ জন। গতকাল শনিবার সুস্থ হয়েছিলেন ৩৯১ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ২৩৪ জন, হবিগঞ্জে একজন এবং সুনামগঞ্জে ২২ জন।

নতুন সুস্থদের নিয়ে রোববার (২৩ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৬ হাজার ২৪৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ২৫, সুনামগঞ্জে ১ হাজার ৪৭০, হবিগঞ্জে ৯৩১, মৌলভীবাজারে ৮০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩৮১ জন। এরমধ্যে ১৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে রোববার (২৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৪৯১ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৮৭২ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬১৯ জন।

  •