বন্ধুত্বের ২৮ বছরের পূর্ণতায় ওসমানীনগরে ফ্রেন্ডশীপ সেলিব্রেশন

191

শিপন আহমদ,ওসমানীনগর ::
যেখানে নেই কোনো রক্তের বন্ধন,নেই লিখিত দলিলও। শুধু আত্মার বাঁধনে তৈরি যে সম্পর্ক সেটাই বন্ধুত্ব। নিজের মনের চেপে থাকা কথাগুলো যার কাছে নির্দ্বিধায় বলা যায় ও তার সাথে স্বস্তিও খুঁজে পাই সেই প্রকৃত বন্ধু। দুই অক্ষরের এই শব্দটির গভীরতাও খুবই দীর্ঘ। তাইতো সবাই বন্ধুত্বের স্মৃতিগুলোকে আগলে রাখে গভীর ভালোবাসায়।

সেই চির প্রথার ধারাবাহিকতায় সিলেটের ওসমানীনগরে বিগত ২৮ বছরের বন্ধুত্বের স্মৃতিগুলোকে আগলে রাখতে বন্ধুর অনুপস্থিতিতেও অনাড়ম্ভর অনুষ্ঠানের আয়োজন করেন অপর বন্ধু উপজেলার তাজপুর ইরশাদ আলী শপিং সিটির চেয়ারম্যান ব্যবসায়ী মনজুর আহমেদ মনজু। আমেরিকা প্রবাসী আব্দুল আহাদ ও তার বন্ধুত্বের দির্ঘ ২৮ বছরের পূর্ণতায় ভিন্নভাবে ভালবাসা প্রকাশ করতে সিলেট চেম্বার অব কর্মাসের সদস্য মনজুর আহমেদ তাজপুর কলেজের এইচএসসি ১৯৯৪ ব্যাচের সকল সহপাঠিদের নিয়ে আয়োজন করেন ফ্রেন্ডশীপ সেলিব্রেশনের। শনিবার বিকালে তাজপুর ইরশাদ আলী শপিং সিটির কনফারেন্স রুমে ১৯৯৪ ব্যাচের সকল বন্ধুদের উপস্থিতিতে মিলন মেলায় পরিণত হয় ফ্রেন্ডশীপ সেলিব্রেশনস্থলটি।

কেক কাটা,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ভ‚ড়িঁভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।অনুষ্ঠানে প্রবাসী আব্দুল আহাদ ও মনজুর আহমদ মনজুর ছবি সম্মেলিত মেডেল অতিথিবৃন্দসহ উপস্থিত বন্ধুদের উপহার প্রদান করা হয়। তাজপুর ডিগ্রী কলেজের এইচএসসি ৯৪ ব্যাচের সহপাঠি আওয়ামীলীগ নেতা ইউসুফ আলীর সভাপতিত্বে ও অপর সহপাঠি শিক্ষক নেতা আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বন্ধুদের স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন,৯৪ ব্যাচের সহপাঠি ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া,সহপাঠি ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল,এডভোকেট নির্মলেন্দু চৌধুরী পান্না,মাহমুদ হোসেন মাসুম, আয়েশা বেগম লাকী, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ,আয়োজক মনজুর আহমেদের সহর্ধমীনী সোহেনা মনজু,৯৪ ব্যাচের সহপাঠি প্রধান শিক্ষক সুজিত দেব,সন্তোষ দেব ও তার সহধর্মীনি শর্বাণী দে তুলি,৯৪ ব্যাচের সহপাঠি পারভীন আক্তার,আজিজুল বাশির,সাজ্জাদুর রহমান ও আব্দুল আহাদ ধলা প্রমুখ।

  •