জগন্নাথপুরে পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা সম্পূর্ণ

32

জগন্নাথপুর প্রতিনিধি::
জগন্নাথপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির পঞ্চম দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় জগন্নাথপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো: মেহেদী হাসান বলেছেন, করোনা কালীন পুষ্টি অবস্থা উন্নয়নে সজাগ থাকা ও সকল দপ্তরের সক্রিয় অংশ গ্রহন এবং প্রচেষ্টার মাধ্যমে গুরুত্বপূর্ণ কর্মসূচি অন্তর্ভূক্তি ও বাস্তবায়নের প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, এ ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের সক্রিয় ভূমিকা গুরুত্বপূর্ন । সম্মিলিত প্রচেষ্টায় পুষ্টি কর্মসূচি জোরালো করনে অগ্রনী ভূমিকা রাখবে উল্লেখ করে তিনি কারিগরি সহায়তা প্রদানে কেয়ার বাংলাদেশ কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভকে ধন্যবাদ জানান।

কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ এর টেকনিক্যাল অফিসার মো: আলাউদ্দিন হোসেনের সঞ্চালনায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডাক্টার মধু সুধন ধর, মীরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রব, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি, দৈনিক মানবজমিন প্রতিনিধি শংকর রায়, যুগ্ম সম্পাদক, দৈনিক প্রথম আলো প্রতিনিধি অমিত কান্তি দেব, কোষাধ্যক্ষ, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মো: আব্দুল হাই প্রমূখ বক্তব্য রাখেন । দেড় ঘন্টা ব্যাপি এজেন্ডা ভিত্তিক আলোচনায় করোনা কালীন মা ও শিশু জরিপ প্রতিবেদন ও ২০১৯-২০২০ বার্ষিক পুষ্টি পরিকল্পনা অগ্রগতি প্রতিবেদন পাওয়ার পয়েন্ট এর মাধ্যমে সভায় উপস্থাপন করা হয়। এছাড়াও ২০২০-২০২১ সালের বার্ষিক পুষ্টি পরিকল্পনা প্রনয়ন বিষয়ে উন্মুক্ত আলোচনায় সকল সদস্যগন সক্রিয় অংশ গ্রহন ও মতামত প্রদান করেন।

পুষ্টি সমন্বয় কমিটির ২৮ জন সদস্য ছাড়াও উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার,প্রাণী সম্পদ কর্মকর্তা খালেদ সাইফুল্লাহ, মৎস্য কর্মকর্তা আক্তার হোসেন, উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার, উপ-সহকারি প্রকৌশলী (বিদ্যুৎ) আবুল আজাদ পাভেল, যুব উন্নয়ন কর্মকর্তা প্রদীপ কুমার দাস, উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার অরুপ রায়, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া, কলকলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হাসিম, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ লিলু মিয়া সহ বিভিন্ন দপ্তরের প্রধান , এনজিও প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সভায় উপস্থিত ছিলেন।

  •