বিয়ের অনুষ্ঠানে গিয়ে করোনায় আক্রান্ত অর্ধশতাধিক

14

আন্তর্জাতিক ডেস্ক ::
যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের একটি বিয়ের অনুষ্ঠান থেকে অর্ধশতাধিক ব্যক্তির করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন অন্তত একজন। আগস্ট মাসের প্রথমদিকে এই বিয়ের আয়োজনটি সম্পন্ন হয়। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশটির স্বাস্থ্য কর্মকর্তারা এরই মধ্যে ঘটনা নিশ্চিত করেছেন।

এ নিয়ে একটি তদন্ত করেছে মেইনের কেন্দ্রীয় ‘ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’ কেন্দ্র। জানানো হয়েছে, গত ৭ আগস্ট ওই অনুষ্ঠানে সবাই যোগ দেন। সেখানে যোগ দেয়া ২৪ জন পরবর্তী সময়ে করোনা পজিটিভ শনাক্ত হন।

কিন্তু মেইন কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত মোট ৫৩ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে যারা ওই অনুষ্ঠান থেকে ছড়িয়ে পড়া করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে একজন মারা গেছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, সামাজিক দূরত্ব না মেনে বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার ঝুঁকি নেয়ার কারণেই এই সংক্রমণ হয়েছে। যে নারীর মৃত্যু হয়েছে তিনি সরাসরি ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তবে সেখানে উপস্থিত থাকা একজনের সঙ্গে তার সাক্ষাত হয়েছিল। তারমতো আরও অন্তত ২৩ জন রয়েছেন যারা অনুষ্ঠানে যোগ না দিয়েও সেখানে যোগ দেয়া অন্যদের দ্বারা আক্রান্ত হয়েছেন।

  •