দেশের করোনায় আক্রান্ত সাড়ে ৭ হাজার স্বাস্থ্যকর্মী

4

সবুজ সিলেট ডেস্ক ::
দেশে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবা কর্মীর সংখ্যা বেড়ে ৭ হাজার ৭০৩ জনে দাঁড়িয়েছে। তার মধ্যে চিকিৎসক দুই হাজার ৬১৬ জন, এক হাজার ৯২৭ জন নার্স এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা তিন হাজার ১৬০ জন।

মঙ্গলবার (২৫ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা প্রদান করতে গিয়ে এবং এ ভাইরাসের উপসর্গ নিয়ে মোট ৭৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত মোট স্বাস্থ্যকর্মীর মধ্যে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে ঢাকায়। রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮০৭ জন চিকিৎসক, ৭৭৫ জন নার্স এবং ৪৪০ জন অন্যান্য কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হন।

এদিকে দেশে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জন মারা গেছে। ফলে এখন দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল চার হাজার ২৮ জনে।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৫৪৫ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৯ হাজার ৬২৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৮৮১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮৬ হাজার ৭৫৬ জনে।

  •